1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম :
নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭ লৌহজংয়ে সমলয় পদ্ধতিতে বোরো ধান চাষ ব্লক প্রদর্শনীর ধান কর্তণের শুভ উদ্বোধন অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক এমপি গিয়াস উদ্দিন কারাগারে রানীশংকৈলে,হিসাব রক্ষক বিভাগের প্রতিষ্ঠাতা বার্ষিকী উপলক্ষে ৩দিন ব্যাপী সেবা প্রাপ্তির শুভ উদ্বোধন অনুষ্ঠিত কদমতলী থানা প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন মুন্সীগঞ্জ ভোটকেন্দ্রে পুলিশের ওপর হামলা, ২০০ জনের বিরুদ্ধে মামলা।

কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

  • আপডেট সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৩৩ বার পঠিত
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"addons":2},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

মোঃ মনির হোসেন, স্টাফ রিপোর্টারঃ-

রাজধানীর কদমতলীতে চিকিৎসা অবহেলায় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে পরিবার।
রবিবার দুপুরে কদমতলী থানাধীন জিয়াস্মরণি এম এইচ চৌধুরী জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ঐ নবজাতকের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে কদমতলী থানা পুলিশ হাজির হয়েছে।
নবজাতকের পরিবার জানায়,গত শুক্রবার প্রসুতি সুমিকে হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই ১৫ হাজার টাকার চুক্তিতে সিজার করে ডাঃ শামীমা আক্তার চৌধুরী। তিনিই গাইনী ডাঃ ও হাসপাতালের মালিকপক্ষ।
নবজাতকের নানী লিপি জানায়, শনিবার রাতে হাসপাতালে আমার নাতির (শিশু) কাছে ছিলাম।
গভীর রাতে শিশুটির খিচুনি উঠে। এ সময় আমরা ডাক্তার ও নার্সের প্রয়োজন মনে করে ডাকাডাকি করেও কাউকে পাইনি। হাসপাতালটিতে ছিলেন না দায়িত্বশীল কোনো চিকিৎসক।
পরে একজন আয়া আসলে তাকে একাধিকবার ডাঃ কে খবর দিতে বললেও কেউ আসেনি। শিশুর অবস্থা অবনতি হলে অন্য হাসপাতালে চবকিৎসার জন্য নেয়ার চেষ্টা করে গেট তালা বদ্ধ থাকায় নিতে পারেনি। পরে রবিবার দুপুরে চিকিৎসা অবহেলায় নবজাতক আমার নাতির মৃত্যু হয়।
নিহতের বাবা শাহিন বলেন,রবিবার সকালে আমার ছেলে শিশু অসুস্থ হলে হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়। কিন্তু, ওই সময় হাসপাতালে কোনো চিকিৎসক না থাকায় চিকিৎসার অভাবেই আমার সন্তান মারা গেছে। হাসপাতালের অব্যবস্থাপনা এবং হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের প্রতি উদাসীন বলেও অভিযোগ করেন।
তিনি আরো বলেন, সন্তানের মুখটাও তৃপ্তি ভরে দেখা হলো না আমার। সন্তানও পেল না মায়ের শরীরের উষ্ণতা। জীবন নামের যাত্রাপথে মাত্র ২ দিনের সংক্ষিপ্ত এক ভ্রমণ শেষে নাড়ি ছেড়া ধন পাড়ি দিয়েছে পরপারে। এর থেকে বড় কষ্ট, বড় শোক আর কিইবা হতে পারে।
হাসপাতালের মালিক ও চিকিৎসক জানান, আমাদের হাসপাতালের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়।
খবর পেয়ে সাংবাদিকরা আসলে তাদের সাথে দুর্ব্যবহার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
হাসপাতালে ঢুকে দেখা যায় ময়লা আর্বজনা আর পোকা মাকড়ের ছড়াছড়ি। হাসপাতাল ঘেষেই ময়লা আবর্জনা ও দুর্গন্ধময় পানি প্রবাহের ডিএনডির খাল। অপারেশন থিয়েটারের ভিতর চরম দূর্গন্ধে ভরা। হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারের অনুমতি থাকলেও নেই কোন মান সম্মত বেড।
নামে হাসপাতাল হলেও নেই কোন বিশেষজ্ঞ শিশু ডাক্তার। চর্ম ও যৌন ডাঃ শওকত আলীই শিশুটির চিকিৎসা করেছেন।
কদমতলী থানার ওসি তদন্ত মেজবাহ বলেন,নিহত নবজাতকের বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব। তিনি আরোও বলেন যে পরিবেশের মধ্যে হাসপাতাল তা কোনভাবেই হতে পারেনা। বিষয়টি ডিজি হেলথকে জানাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park