1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম :

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে স্থগিত ২০ উপজেলার ভোট ৯ জুন: ইসি

  • আপডেট সময় : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৪৮ বার পঠিত
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"addons":2},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

দৈনিক প্রতিদিনের বার্তা রিপোর্টঃ-

ঘূর্ণিঝড় রিমালের ক্ষয়ক্ষতির প্রভাবে স্থগিত হওয়া উপকূলীয় ২০ উপজেলা পরিষদের ভোটের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৯ জুন এসব উপজেলায় ভোট হবে। অপরদিকে রিমালে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে স্থগিত চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়ায় ভোট হবে চতুর্থ ধাপের সঙ্গে ৫ জুন। একই দিনে কুমিল্লার চান্দিনার ভোট অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের ইসির এ সিদ্ধান্তের কথা জানান নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

তৃতীয় ধাপে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির মধ্যে উপকূলীয় ২০ উপজেলা এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় চাঁদপুরের দুই উপজেলায় ইভিএমে ভোট স্থগিত করা হয়। আর আইনি জটিলতায় চতুর্থ ধাপে অনুষ্ঠেয় ৫ জুনের কুমিল্লার চান্দিনার ভোট আটকে গিয়েছিল।

ইসি সচিব বলেন, ‘স্থগিত উপজেলাগুলোর ভোটের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ইসি। উপকূলীয় এলাকাগুলোয় ভোট হবে ৯ জুন। আর চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় ভোট হবে চতুর্থ ধাপের ভোটের দিন, ৫ জুন। মামলার কারণে স্থগিত কুমিল্লার চান্দিনা উপজেলারও ভোট হবে একই দিনে।’ সব মিলিয়ে চতুর্থ ধাপে ভোট হবে ৫৭ উপজেলায়।

দেশের মোট ৪৯৫ উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী সাড়ে ৪ শতাধিক উপজেলায় চার ধাপে ভোট হচ্ছে এবার।

প্রথম ধাপের ১৩৯ উপজেলায় গত ৮ মে, দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ২১ মে আর ৮৭ উপজেলায় তৃতীয় ধাপে ভোট হয় বুধবার। আগামী ৫ জুন চতুর্থ ধাপের ভোট রয়েছে। এরপর ৯ জুন স্থগিত উপজেলার ভোট হবে আরেকটি ধাপে।

যে ২০ উপজেলায় ভোট স্থগিত হয়েছিল

বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ, মোংলা, খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া, বরিশালের গৌরনদী, আগৈলঝারা, পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন, লালমোহন, ঝালকাঠির রাজাপুর, কাঁঠালিয়া, বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park