1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭ লৌহজংয়ে সমলয় পদ্ধতিতে বোরো ধান চাষ ব্লক প্রদর্শনীর ধান কর্তণের শুভ উদ্বোধন অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক এমপি গিয়াস উদ্দিন কারাগারে রানীশংকৈলে,হিসাব রক্ষক বিভাগের প্রতিষ্ঠাতা বার্ষিকী উপলক্ষে ৩দিন ব্যাপী সেবা প্রাপ্তির শুভ উদ্বোধন অনুষ্ঠিত কদমতলী থানা প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন মুন্সীগঞ্জ ভোটকেন্দ্রে পুলিশের ওপর হামলা, ২০০ জনের বিরুদ্ধে মামলা।

খুলনায় র‍্যাব -৬ এর অভিযানে অপদ্রব্য মিশ্রিত ২৪ মন চিংড়ি জব্দ; ০৩ ব্যক্তিকে অর্থদন্ড প্রদান

  • আপডেট সময় : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩
  • ৮২ বার পঠিত

মিজানুর রহমান:- সটাফ রিপোর্টারঃ-

খুলনাঞ্চল চিংড়ির জন্য খুবই বিখ্যাত। জিআই পণ্য চিংড়ি বাংলাদেশের হোয়াইট গোল্ড হিসেবে বিশ্বে পরিচিত। খুলনা হতে চিংড়ি দেশের নানা প্রান্তে সরবরাহ করা হয় এবং বিদেশেও রপ্তানি করা হয়। কিছু অসাধু ব্যবসায়ীরা অতিশয় মুনাফার লোভে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অপদ্রব্য পুশ করে চিংড়ির ওজন বৃদ্ধি করে আসছে ও ক্ষতিকর রাসায়নিক পদার্থ ব্যবহার করে চিংড়ির রং আকর্ষনীয় করছে।

এরই ধারাবহিকতায় ১৪ জানুয়ারি ২০২৩ তারিখ আনুমানিক ২৩.৩০ ঘটিকা হতে ১৫ জানুয়ারি ২০২৩ তারিখ আনুমানিক ০৪.৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬, স্পেশাল কোম্পানি খুলনার একটি আভিযানিক দল সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, রুপসা, খুলনার সমন্বয়ে খুলনা জেলার রুপসা থানা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করাকালীন চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করে মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধিমালা ১৯৯৭ (সংশোধিত বিধিমালা-২০০৮) এর বিধি ৪(৪) লংঘন করায় মেসার্স রুপালী ফিস এর মালিক রাজুকে ৩০,০০০/-(ত্রিশ হাজার) টাকা। মেসার্স অর্পণ বিশ্বাস এর মালিক ভজন বিশ্বাসকে ২৪,০০০/-(চব্বিশ হাজার) টাকা এবং শ্যামল দাসকে ৩০,০০০/-(ত্রিশ হাজার)টাকা, সর্বমোট ৮৪,০০০/-(চুরাশি হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় অপদ্রব্য (জেলী) পুশকৃত ২৪ মন চিংড়ি জব্দ করা হয়।
জব্দকরা অপদ্রব্য পুশকৃত চিংড়ি মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে এবং জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তিরা তাৎক্ষনিক প্রদান করায় বিধি মোতাবেক সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park