1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

অস্কারের মনোনয়ন ঘোষণার দায়িত্বে মুসলিম অভিনেতা!

  • আপডেট সময় : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩
  • ৭৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
৯৫তম অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করবেন পাকিস্তানি বংশোদ্ভুত ব্রিটিশ অভিনেতা-প্রযোজক রিজ আহমেদ। তার পাশে থাকবেন আমেরিকান অভিনেত্রী অ্যালিসন উইলিয়ামস। অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এই তথ্য জানিয়েছে।

রিজ আহমেদের বাবা-মা সত্তর দশকে পাকিস্তানের করাচি থেকে ইংল্যান্ডে পাড়ি জমান। ভারতে ব্রিটিশ উপনিবেশে এলাহাবাদ হাইকোর্টের প্রথম মুসলিম প্রধান বিচারপতি শাহ মুহাম্মদ সুলাইমানের বংশধর রিজ আহমেদ। এইচবিও’র মিনি সিরিজ ‘দ্য নাইট অব’-এর (২০১৬) মাধ্যমে প্রথম মুসলিম ও দক্ষিণ এশীয় অভিনেতা হিসেবে এমি অ্যাওয়ার্ড পান তিনি। ‘সাউন্ড অব মেটাল’ (২০১৯) ছবিতে বধির ড্রামার চরিত্রে অভিনয়ের জন্য অস্কারে সেরা অভিনেতা বিভাগে মনোনীত হন তিনি।

র‌্যাপার হিসেবেও জনপ্রিয় রিজ আহমেদ। তার দ্বিতীয় স্টুডিও অ্যালবাম ‘দ্য লং গুডবাই’-এর নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অস্কার জিতেছে। আনাইল ক্যারিয়ার পরিচালনায় এতে তুলে ধরা হয়েছে যুক্তরাজ্যের দক্ষিণ এশীয় ও ব্রিটিশ এশীয়দের মধ্যে ঐতিহাসিক ও সমকালীন সম্পর্ক।

আগামী ২৪ জানুয়ারি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের স্যামুয়েল গোল্ডউইন থিয়েটারে হাজির হবেন রিজ আহমেদ ও অ্যালিসন উইলিয়ামস। অস্কারের দুই ওয়েবসাইট ও ডিজিটাল প্ল্যাটফর্ম (টিকটক, টুইটার, ইউটিউব, ফেসবুক) এবং এবিসি টিভি চ্যানেলের ‘গুড মর্নিং আমেরিকা’, এবিসি নিউজ লাইভ এবং ডিজনি প্লাসে সরাসরি দেখানো হবে মনোনয়ন তালিকা ঘোষণার আয়োজন।দুই পর্বে ২৩টি শাখার মনোনীতদের নাম জানানো হবে। শুরুতে সেরা পার্শ্ব অভিনেতা, সেরা পার্শ্ব অভিনেত্রী, অ্যানিমেটেড ছবি, স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেটেড ছবি, পোশাক পরিকল্পনা, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, রূপসজ্জা ও চুলসজ্জা, মৌলিক সুর-সংগীত, শব্দ, অ্যাডাপ্টেড চিত্রনাট্য ও মৌলিক চিত্রনাট্য শাখার মনোনীতদের নাম ঘোষণা করা হবে।

মাঝে ক্ষণিকের বিরতির পর দ্বিতীয় পর্বে জানানো হবে সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা চিত্রগ্রহণ, সেরা পরিচালক, সেরা প্রামাণ্যচিত্র, সেরা স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র, সেরা চলচ্চিত্র সম্পাদনা, সেরা আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য ছবি, সেরা মৌলিক গান, সেরা চলচ্চিত্র, সেরা শিল্প নির্দেশনা এবং সেরা ভিজ্যুয়াল ইফেক্টস বিভাগে মনোনীতদের নাম।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অস্কারের ৯৫তম আসর বসবে আগামী ১২ মার্চ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন জিমি কিমেল। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের ২০০টিরও বেশি দেশে সরাসরি দেখা যাবে এই আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park