1. admin@dailypratidinerbarta.com : admin :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি পরিদর্শন রাজউক প্লান আর অনুমোদনহীন ভবনে ঝুকিপূর্ণ হয়ে উঠেছে নাসিক ৩ নং ওয়ার্ড সন্ত্রাস, নৈরাজ্য, চাঁদাবাজ, দখলদারের বিরুদ্ধে ডেমরা থানা শ্রমিক দলের বিক্ষোভ মিছিল। একটি হারানো বিজ্ঞপ্তি ব্যাগিং পদ্ধতিতে আদা চাষে স্বপ্ন বুনছে রানীশংকৈল উপজেলার আদা চাষিরা পীরগাছায় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময়  মুন্সীগঞ্জে আজ থেকে যৌথ অভিযান অবৈধ অস্ত্র উদ্ধারে শুরু সেনাবাহিনী মুন্সীগঞ্জের কৃতি সন্তান ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন আওলাদ হোসেন পনির মুন্সীগঞ্জের লৌহজংয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ শেখ হাসিনার নামে যত মামলা

বিশ্ব সাঁতারের সভাপতি আসছেন বাংলাদেশে

  • আপডেট সময় : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ১০৭ বার পঠিত

স্পোর্টস ডেস্ক:-
বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা সাঁতার। ফিফা সভাপতির পর বিশ্ব ক্রীড়াঙ্গনে অত্যন্ত সমাদৃত বিশ্ব সাতার এসোসিয়েশনের সভাপতির পদ। আগে এই সংস্থার নাম ফিনা থাকলেও সম্প্রতি বদল হয়েছে ওয়াল্ড অ্যাকুস্টিক নামে। সেই ওয়াল্ড অ্যাকুস্টিকের সভাপতি হুসেইন আল মুসাল্লেম আসছেন বাংলাদেশে।

আগামীকাল এক দিনের সফরে বাংলাদেশে আসবেন মুসাল্লেম। পরশু দিন শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ ত্যাগ করবেন৷ ২৪ ঘন্টার একটু বেশি সময়ের সফরে বিশ্ব সাঁতারের সর্বোচ্চ পদধারী ব্যক্তি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি, মহাসচিব, বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সভাপতির সঙ্গে পৃথক বৈঠক করবেন। বাংলাদেশের সুইমিংয়ের মুল ভেন্যু মিরপুরে সুইমিংপুলে শেখ কামাল ২য় যুব বাংলাদেশ গেমসের সাঁতার ডিসিপ্লিন দেখবেন।

কুয়েতের নাগরিক মুসাল্লেম দীর্ঘদিন অলিম্পিক কাউন্সিল অফ এশিয়ার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন৷ তাঁর নিজ দেশ কুয়েত অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিবের পদও রয়েছেন। এ সব ছাপিয়ে তাঁর মূল পরিচয় এখন বিশ্ব সাঁতার সংস্থার সভাপতি।

বাংলাদেশে কখনো বিশ্ব সাঁতার সংস্থার সভাপতি আসেননি। তাই বাংলাদেশ সাঁতার ফেডারেশন মুসাল্লেমকে বরণ করে নিতে ব্যস্ত সময় কাটাচ্ছে, ‘বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ভাইয়ের সাথে বেশ সৌহার্দপূর্ণ সম্পর্ক মুসাল্লেমের। মূলত সেই সম্পর্কের মাধ্যমেই এক দিনের ব্যক্তিগত সফরে আসছেন তিনি। বাংলাদেশের সাতারের অর্জন ও কৃতি সাঁতারুদের তাঁর সামনে উপস্থাপন করা হবে। এজন্য আমরা প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছি’ বলেন সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ৷

বিশ্ব সাঁতার ফেডারেশনের সভাপতি মুসাল্লেমের সঙ্গে আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের সভাপতি বিনোদ কুমারও আসবেন। ভারতীয় নাগরিক বিনোদও অলিম্পিক কাউন্সিল অফ এশিয়াতে রয়েছেন। চলতি বছর চীনে এশিয়ান গেমস অনুষ্ঠিত হবে৷ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সঙ্গে এশিয়ান গেমস নিয়েও আলোচনা করবেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park