1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
হাবিবুর রহমান মোল্লার চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

নৌকাডুবিতে ৭১ জন মৃত্যুর ঘটনার ছয় মাস পর দুজন গ্রেফতার

  • আপডেট সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৯৯ বার পঠিত

অনলাইন ডেস্ক:-
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবিতে ৭১ জনের মৃত্যুর ঘটনার ছয় মাস পর দুজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) মামলার আসামি ঘাট ইজারাদার আব্দুল জব্বার ও ঘাটের মাঝি (নৌকা চালক) বাচ্চু মিয়াকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়। বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, গত বছরের ২৫ সেপ্টেম্বরের এ নৌকাডুবির ঘটনা ঘটে। গত ২৭ ফেব্রুয়ারি নৌপরিবহন অধিদফতরের মুখ্য পরিদর্শক শফিকুর রহমান বাদী হয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এ ঘটনায় মামলা করেন।

মামলার আসামিরা হলেন- ঘাট ইজারাদার আব্দুল জব্বার, মাঝি বাচ্চু মিয়া ও মাঝি রবিউল ইসলাম। তাদের মধ্যে আব্দুল জব্বার ও বাচ্চু মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, আসামিদের বিরুদ্ধে নৌযানের আকার ও আকৃতি বিবেচনায় ধারণক্ষমতার বেশি যাত্রী বহন, নৌযানের বৈধ রেজিস্ট্রেশন ও সার্ভে সনদ না থাকা, নৌযানে সনদধারী মাস্টার, সুকানি, চালক ও গ্রিজার না রেখে নৌযান চালানো, ইজারা চুক্তি মোতাবেক নিরাপত্তা সামগ্রী ও জীবন রক্ষাকারী সরঞ্জাম না রাখা এবং চালকের অদক্ষতাকে দায়ী করে এ মামলা করা হয়।

এদিকে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানিউল কাদের জানান, জেলা পরিষদের পক্ষ থেকেও মামলা করার প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে ঘাটের ইজারাদার বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৫ সেপ্টেম্বর পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় ৭১ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় নৌ পরিবহন মন্ত্রণালয়ের একটি তদন্ত টিম তদন্তে আসে। নৌ দুর্ঘটনার ৬ মাস পর নৌ পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park