1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ কয়রায় বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে খুশির ঝিলিক ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ

প্রতিবেদনের বিষয়বস্তুর উৎকর্ষতা সমাজকে নাড়িয়ে দিতে পারে- নুজহাত ইয়াসমিন

  • আপডেট সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৬৩ বার পঠিত

রিয়েল তন্ময়,বিনোদন প্রতিবেদকঃ-

সাংবাদিকতা একটি বিস্তৃত বিষয়। সাংবাদিকের প্রতিবেদনের উৎকর্ষতা পুরো সমাজ এমনকি বিশ্বকে নাড়িয়ে দিতে পারে। সাংবাদিকতার ক্ষেত্রে বিনোদন সাংবাদিকের গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেন, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

আজ বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর সেমিনার কক্ষে বিনোদন বিটের সাংবাদিকদের নিয়ে তিনদিনব্যাপী রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

নুজহাত ইয়াসমিন আরো বলেন, পূর্বে সিনেমা অর্থাৎ চলচ্চিত্রই ছিল একমাত্র বিনোদনের ক্ষেত্র।কিন্তু বর্তমানে বিনোদনের জন্য আরো অন্য মাধ্যম বা ক্ষেত্র তৈরি হয়েছে।

তিনি বলেন, বিনোদন সংবাদিকদের প্রতিবেদন তৈরির ক্ষেত্রে গঠনমূলক ভূমিকা পালন করা বাঞ্চনীয়। এছাড়া তথ্য সংগ্রহের ক্ষেত্রে মাঠপর্যায়ে অর্থাৎ প্রাইমারী সোর্সের ওপর গুরুত্ব দেওয়ার কথা বলেন।
অনুষ্ঠানের সভাপ্রধান প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, বাংলাদেশে চলচ্চিত্রের ইতিহাস অনেক পুরোনো। ঢাকায় প্রথম চলচ্চিত্র নির্মাণ করা হয় ‘মুখ ও মুখোশ’ নামে। তিনি পুরাতন চলচ্চিত্রসমূহ প্রদর্শন করার উপর গুরুত্বারোপ করেন। তাছাড়া প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মের মাধ্যমে চলচ্চিত্রকে দর্শকের নিকট পৌঁছানোর কথা বলেন।
প্রশিক্ষণে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর প্রশিক্ষণ বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) শেখ মজলিশ ফুয়াদ উপস্থিত ছিলেন। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর প্রশিক্ষণ বিভাগের সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিনের সমন্বয়ে প্রশিক্ষণে বিনোদন বিটের ৩১ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park