1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ভাগ্য’ দিয়ে তেলেসমাতি দেখানো চিত্রনায়ক মুন্নার জন্মদিন

  • আপডেট সময় : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ৮৯ বার পঠিত

রিয়েল তন্ময়,বিনোদন প্রতিবেদকঃ-

সিনেমার কথা উঠতেই সংকটের কথা চলে আসে সবার আগে। এ বাজারে স্বস্তির নিঃশ্বাস কেউ-ই ফেলতে পারছেন না। লগ্নি উঠিয়ে আনার মতো প্রেক্ষাগৃহও নাই, ফলে কোটি টাকা বাজেটের সিনেমার নির্মাণ মানে জেনেশুনে টাকা জলে ফেলা। তবে সিনেমার নির্মাণ যে শেষ কথা নয়, পাশাপাশি এটা যে পূঁজিবাদী সমাজব্যবস্থায় বাজারজাতকরণের একটা বিষয় থাকে সেটা সূক্ষ্মভাবে জানিয়ে নিজের উন্নতির গ্রাফটা অনেক উঁচুতে নিয়ে গেলেন চিত্রনায়ক মুন্না।
শাকিব খানের যে গ্রহণযোগ্যতা সেটা ব্যক্তিগত পাপাচারের কারণে এখন অনেকটাই তলানিতে। ফলে একক নায়ক হিসেবে মুন্না নিজেকে নিয়ে চড়া গলায় কিছু বললে মেনে নিতেই হয়।

যে চ্যালেঞ্জ ‘ভাগ্য’ সিনেমা মুক্তির আগে দিয়েছিলেন ‘শাকিবের পর আমার দর্শক বেশি’। শিরোনামটি নিয়ে তখন বেশ হইচই পড়লে আরো কৌশলী হয়ে ছবিটি নিয়ে দর্শকের কাছে যাবার পথে হাঁটেন। তিনি ভাগ্য দিয়ে সিনেমা ইন্ডাস্ট্রির ভাগ্য বদলে দেবার চ্যালেঞ্জ নিয়েছিলেন। সে কথার প্রতিফলনও দেখা গেছে ‘ভাগ্য’ স্টেশনগুলোতে। প্রেক্ষাগৃহ মালিকদের বক্তব্য ‘পরাণ’ ও হাওয়া’র পর ‘ভাগ্য’ আমাদের মুখের হাসি ফুটিয়েছে। টানা তিন সপ্তাহ এ ধারা স্বস্তি এনেছিলো। নায়ক ও পরিচালক মুন্না লগ্নিকৃত অর্থ মুনাফাসহ ঘরে তুলেছেন। আজ ২৫ মার্চ এই অভিনেতার জন্মদিন। ইন্ডাস্ট্রির জন্য পয়োমন্ত এমন নায়কের জন্য অনেক শুভেচ্ছা।

এরআগে এই অভিনেতা ‘ধূসর কুয়াশা’-তে অভিনয় করেছিলেন। তার কো-আর্টিস্ট ছিলেন চিত্রনায়িকা নিপুণ। নবাগত হিসেবে কিছুটা এলোমেলো হলেও ‘ভাগ্য’ নির্মাণ এবং বাজারজাত দুটোতেই নতুনত্বের পরিচয় দিয়েছেন। প্রেক্ষৃগৃহ মালিকরাও সন্তোষ প্রকাশ করেছেন। তার ভাষায়- সিনেমা বাজারজাতকরণে কৌশলী না হলে বানিয়ে ডিস্ট্রিবিউটরের দরজায় ঘুরতে হবে। তাই মার্কেটিং পলিসি গুরুত্বপূর্ণ।

এক প্রশ্নের জবাবে এই অভিনেতা জানিয়েছেন- সংকটে তারকা অভিনেতাদের পাশে থাকতে হয়। আমার সুবিধা হচ্ছে আমি বিরাট তারকা নই, তাই চাপও নেই। তবে দায় আছে। সে দায় আমার নির্দিষ্ট ভক্তদের জন্য। আর সে কারণেই ঝুঁকি জেনেও ‘ভাগ্য’ মুক্তির সিদ্ধান্ত নিয়েছিলাম।

এদিকে সংকটকালে সিনেমা মুক্তি দিয়ে লগ্নি ফেরতের কারণে ইন্ডাস্ট্রি তাকে দেখছেন ‘বন্ধুজন’ হিসেবে। কথা প্রসঙ্গে তিনি বলেন সংকটে সিনেমা মুক্তির ঝুঁকি নিচ্ছেন তারাই সময়ের স্টার। কারণ প্রেক্ষাগৃহ বাঁচাতে হবে, নইলে মাধ্যমটি ভিনদেশী সংস্কৃতির আজ্ঞাবহ হয়ে যাবে। সেদিক বিবেচনায় সংকটের বাজারে ‘তারকা’ হয়ে উঠেছেন চিত্রনায়ক মুন্না। তথাকথিত তারকাদের আড়ালে সুঁচারুভাবে নিজের কাজে মনোযোগী এক চলচ্চিত্র যোদ্ধা। সম্প্রতি এক সাকসেস পার্টিতে ঘোষণা দিলেন নতুন সিনেমার। চিত্রনাট্যের কাজও চলমান। নাম ‘সুখ’। তবে এবার নিপুণের বাইরে অন্যকারো সঙ্গে দেখা যাবে-এমনটাই জানিয়েছেন মুন্না।

তারকা’খ্যাতি না থাকলেও কেন তার সিনেমা দর্শক দেখেন এমন প্রশ্নের খোঁজ নিতে গিয়ে দেখা গেছে- সংকটের মাঝে কোনো তারকা অভিনেতা বা বড় প্রযোজনা সংস্থাগুলো তাদের সিনেমা ছাড়তে যেখানে ভয় পাচ্ছিলেন সেখানে দর্শকের প্রতি পূর্ণ আস্থা নিয়ে ইন্ডাস্ট্রির ভাগ্য বদলাতে ঝুঁকি নেন ‘ভাগ্য’ মুক্তিতে। দর্শকও তার প্রতিদান দেন দু-হাত ভরে। ফলে বহুদিন পর হলে সিটি বাজতেও দেখা গেছে!! আর এটাই সিনেমা, যেখানে সাধারণ কাউকে তারকা বানিয়ে দেন দর্শক।

মুন্না সে জায়গাটি দখল করে চলচ্চিত্রের বন্ধু হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ব্যাপারটা জুলিয়াস সিজারের সেই বিখ্যাত বাণীর মতো- ‘এলাম দেখলাম জয় করলাম’ এমন। ইন্ডাস্ট্রিতে তার অবস্থান তারকাদের তুল্য না হলেও সংকটে পণ্য বাজারজাত করার কৌশল তাকে করেছে নিরাপদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park