1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

সাভারে পৌর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে প্রতিষ্ঠানে হামলা ও চাঁদাবাজির অভিযোগ

  • আপডেট সময় : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৭২ বার পঠিত

মোঃ শামীম আহমেদ,সিনিয়র স্টাফ রিপোর্টার-

ঢাকার সাভারে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ছুঁড়ে আতঙ্ক সৃষ্টি করে পৌর ছাত্রলীগ সভাপতি মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুমের নেতৃত্বে দলবল নিয়ে একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এবং দশ লাখ টাকা চাঁদা দাবি করেছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনার সময় নগদ ৪ লাখ ৩৫ হাজার টাকা ছিনতাই করেছেন অভিযুক্তরা।

এ সময় ভুক্তভোগী ওই ব্যবসায়ীর স্ত্রী সহ ৬ জন গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে। তাদের মধ্যে ৪ জনকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ২ জনকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৬ মে) বিকেল ৫ টায় সাভার পৌরসভার আনন্দপুর এলাকার বিসমিল্লাহ ওয়াস ফ্যাক্টরি নামক ওই প্রতিষ্ঠানে চাঁদার দাবিতে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী মোঃ ইউসুফ আলী চুন্নু বাদী হয়ে সাভার পৌর শাখা ছাত্রলীগ সভাপতি এবং পৌরসভার নামাগেন্ডা এলাকার হোসেন আলীর ছেলে মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুম(২৫) সহ ৯ জনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অপর অভিযুক্তরা হলেন, সাভার পৌরসভার নামাগেন্ডা এলাকার ইমান আলীর ছেলে সাবেক ছাত্রলীগ নেতা আলমগীর হোসেন ওরফে টেন্ডার আলমগীর (৩০), চাঁপাইন এলাকার বাসিন্দা ও ধর্ষণের অভিযোগে সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সোহেল রানা ওরফে ধর্ষক রানা (৩৩), নামাগেন্ডা এলাকার হাবু মিয়ার ছেলে নাদিম দেওয়ান ওরফে গুন্ডা নাদিম (২৪), উলাইল এলাকার আব্দুল জলিলের ছেলে টিপু ওরফে বালু টিপু (২৮), কাতলাপুর এলাকার বাসিন্দা বাবু ওরফে রড বাবু (২৮), একই এলাকার পলাশ ওরফে খাটা পলাশ (৩০), মজিদপুর এলাকার বাসিন্দা পাভেল ওরফে চাঁদাবাজ পাভেল (৩৫), নামাগেন্ডা এলাকার হানিফ মিয়ার ছেলে সজীব (২৪)। এছাড়াও অভিযোগ পত্রে অজ্ঞাত আরো ১২ জনকে আসামী করা হয়েছে।

ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও চাঁদাবাজির ব্যাপারে লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুম সহ প্রত্যেকে সাভার উপজেলা চেয়ারম্যান মনজুরুল আলম রাজীবের অনুসারী।

অভিযোগ সূত্রে জানা যায়, গত একমাস যাবত সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লার বিসমিল্লাহ ওয়াশ ফ্যাক্টরিতে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুম বাহিনীর সদস্যরা। চাঁদা দিতে অস্বীকার করায় শনিবার বিকেলে মাসুমের নেতৃত্বে ওই প্রতিষ্ঠানে প্রবেশ করে অভিযুক্তরা। চাঁদার বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ব্যবসায়ী মোঃ ইউসুফ আলী চুন্নুকে চর থাপ্পর মারতে থাকে সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সোহেল রানা ওরফে ধর্ষক রানা। পরে ওই ব্যাবসায়ীর ছেলে আবির তার বাবাকে বাঁচাতে এগিয়ে আসলে সাভার পৌর শাখা ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুম তার হাতে থাকা পিস্তল দিয়ে আঘাত করে আবিরের বাম চোখের নিচে ফাটা রক্তাক্ত যখন করে। বাবু ওরফে রড বাবু তাহার হাতে থাকা লোহার রড দিয়ে আবিরকে এলোপাথারি মারতে থাকে এতে তার বাম হাতের হার ভেঙ্গে যায়।

বাবা ও ছেলের ডাক চিৎকার শুনে ব্যবসায়ী ইউসুফ আলী চুন্নুর স্ত্রী রত্না ও ছোট ভাই নান্নু তাদের বাঁচাতে এগিয়ে আসলে নাদিম দেওয়ান ওরফে গুন্ডা নাদিম তার হাতে থাকা গ্যাসের লোহার পাইপ দিয়ে বাড়ি মেরে ব্যবসায়ী চুন্নুর ছোট ভাই নান্নুর বাম হাতে আঘাত করলে তার হাত ভেঙে যায়। ওই সুযোগে পাভেল ওরফে চাঁদাবাজ নান্নুর পরনের পাঞ্জাবির পকেট থেকে নগদ ৮৫ হাজার টাকা ছিনতাই করে।

শুধু তাই নয় গুন্ডা নাদিম ব্যবসায়ী চুন্নুর স্ত্রী রত্নাকে এলোপাথাড়ি কিল ঘুষি ও লাথি মারতে থাকে। ঘটনা দেখার পর ওই ব্যবসায়ীর ভাতিজা বাহাদুর এগিয়ে আসলে বাবু ওরফে রড বাবু ও পলাশ ওরফে খাটা পলাশ তাকেও এলো পাথারি কিল ঘুষি ও লাথি মারতে থাকে। এতে বাহাদুরের ডান চোখের নিচে ফাটা রক্তাক্ত ও শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানের ক্যাশ বাক্সে থাকা নগদ ৩ লাখ ৫০ হাজার টাকা আলমগীর ওরফে টেন্ডার আলমগীর ছিনতাই করে।

চিৎকার চেঁচামেচিতে স্থানীয়রা এগিয়ে আসলে মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুম তার হাতে থাকা পিস্তল দিয়ে ২ রাউন্ড ফাকা গুলি করে আতঙ্ক ছড়িয়ে ভীতিকর পরিস্থিতি তৈরি করে। অবশিষ্ট বাকি টাকা না দিলে ভুক্তভোগীদের হত্যার হুমকি দিয়ে চলে যায়।

ঘটনার পর থেকে সাভার পৌর শাখা ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ান সহ অভিযুক্তরা পলাতক থাকায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও চাঁদাবাজির অভিযোগের ব্যাপারে তাদের কোন মন্তব্য পাওয়া যায়নি। মোবাইল ফোনে মাসুম দেওয়ানকে একাধিকবার কল করলেও রিসিভ করেননি।

এ ব্যাপারে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, চাঁদার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় লিখিত একটি অভিযোগ পাওয়া গেছে। সুষ্ঠু তদন্ত করে ঊর্ধ্বতন স্যারদের নির্দেশে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park