1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

সাহিত্য দিগন্ত পত্রিকায় যুক্ত হলেন কবি রুদ্র আমিন

  • আপডেট সময় : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৬৫ বার পঠিত

সাহিত্য দিগন্ত পত্রিকার নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন। গত ২০ মে ২০২৩ তারিখে জনপ্রিয় কবি ও গীতিকার রুদ্র আমিন (মোঃ আমিনুল ইসলাম) জনপ্রিয় সাহিত্য পত্রিকা সাহিত্য দিগন্ত-এর নির্বাহী সম্পাদক হিসেবে যুক্ত হন। সাহিত্য দিগন্ত পত্রিকাটি তাঁর সুদক্ষ পরিচালনায় প্রসারিত ও সমৃদ্ধ হবে বলে মনে করেন পত্রিকাটির সম্পাদনা পর্ষদ। এ প্রসঙ্গে রুদ্র আমিন (মোঃ আমিনুল ইসলাম) তিনি বলেন, সাহিত্য দিগন্ত পত্রিকা এবং ডেইলি নববার্তা পত্রিকাটি একই পরিবার ভুক্ত হয়ে আগামী দিন এক সাথে পথ চলবে।

কবি রুদ্র আমিন (মোঃ আমিনুল ইসলাম) একাধারে কবি, গল্পকার, গীতিকার এবং সাংবাদিক। দেশের খুবই জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডেইলি নববার্তা পত্রিকার তিনি সম্পাদক ও প্রকাশক। এ ছাড়াও তিনি ঢাকা সাহিত্য পরিষদ এর সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

তাঁর পরিচিতি : সমসাময়িক জনপ্রিয় কবি রুদ্র আমিন, এটি মূলত তাঁর ছদ্মনাম, তাঁর প্রকৃত নাম মোঃ আমিনুল ইসলাম রুদ্র। লেখক ও পাঠক মহলে তিনি রুদ্র আমিন নামে সর্বাধিক পরিচিত। রুদ্র আমিন ১৯৮১ সালের ১৪ জানুয়ারি মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ফুলহারা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মোঃ আব্দুল হাই ও মাতা আমেনা বেগম। পরিবারে তিন ভাইয়ের মধ্যে তিনি বড়। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা জীবন কেটেছে খাগড়াছড়ি এবং বগুড়া সদর উপজেলায়। মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর তিনি ন্যাশনাল ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (নিট) থেকে ডিপ্লোমা ইন কম্পিউটার গ্রাফিক্স ডিজাইন কোর্স সম্পন্ন করেন।

প্রকাশিত কাব্যগ্রন্থ : যোগসূত্রের যন্ত্রণা (২০১৫), আমি ও আমার কবিতা (২০১৬), বিমূর্ত ভালোবাসা (২০১৮)। অধরা- সিরিজ কবিতা (২০২০)

প্রকাশিত গল্পগ্রন্থ : আবিরের লালজামা (২০১৭)

কবি পরিচয়ের পাশাপাশি গীতিকার হিসেবেও তিনি বেশ জনপ্রিয়। তাঁর ‘সখি ভালোবাসি বল’ শিরোনামের গানটির মাধ্যমে তিনি গীতিকার হিসেবে আত্মপ্রকাশ করেন। এই গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। গানে কণ্ঠ দিয়েছেন সময়ের আলোচিত শিল্পী নিধান আহমেদ। গানটি প্রকাশ পায় সাদিয়া ভিসিডি সেন্টার থেকে। এরপরে তিনি লিখেন ‘প্রেম পাগলের ভালোবাসা’ ও ‘কবর’। এই গান দুটিও ব্যাপক জনপ্রিয়তা পায়। গান দুটি প্রকাশ পায় মম মিউজিক সেন্টার থেকে। গান দুটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী নজরুল ইসলাম দয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park