1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

সোনারগাঁ ওয়ালটনের কর্মকর্তার বিরুদ্ধে মামলা, আসামি ৬

  • আপডেট সময় : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ২৩ বার পঠিত

হাবিবুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ-

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের কাঁচপুরে প্রতারনার মাধ্যমে ব্যবসায়ির ১৬ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে ওয়ালটন কোম্পানীর ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভুক্তভোগী এক ব্যাক্তি। পরে সেই মামলার তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ার পর আদালতে প্রতিবেদন দাখিল করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ।

গত সোমবার (৯ অক্টোবর) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোনালিসা সনি গত এক কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এবং ৫ কর্মকর্তার বিরুদ্ধে সমন জারি করেন। ওয়ারেন্ট জারি হওয়া ওয়ালটনে কর্মকর্তা মাশরুব হাসান গত ১২ অক্টোবর বৃহস্পতিবার নারায়ণগঞ্জ আদালতে জামিন নিতে এলে তাকে কারাগারে পাঠায় আদালত। অপরদিকে বাদী পক্ষ জানায় উক্ত প্রতারকচক্রের আরো প্রতারনার কাহিনী বের করার জন্য রিমান্ডে নেয়ার আবেদন করবে। রিমান্ডে নিলে প্রতারণার আরো গোপন তথ্য বের হওয়ার আশা করেন বাদী পক্ষ।

মামলার সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জের সোনারগায়ের কাঁচপুরে বিসমিল্লাহ ইলেকট্রনিক এন্ড ফার্নিচারের মালিক দেলোয়ার হোসেনের কাছ থেকে ডিলারশিপের নামে প্রতারনা করে ১৬লাখ টাকা আত্মসাৎ করেছে ওয়ালটনের এডিশনাল অপ্রটিপ ডিরেক্টর মাশরুব হাসান, সিনিয়র ডেপুটি মো: সাইদুল ইসলাম, কর্মকর্তা শাহদাত হোসেন, মশিউর রহমান, মো: জুয়েল, মো: লালন হোসেন।

ভুক্তভোগী ব্যবসায়ী দেলোয়ার হোসেন উক্ত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করার পর আদালত মামলাটি তদন্তের দায়িত্ব দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবি আই) নারায়ণগঞ্জ শাখাকে। পিবি আই নারায়ণগঞ্জ শাখার পুলিশ পরিদর্শক মোহাম্মদ সাইফুল আলম মামলাটি তদন্ত করার পর ঘটনা সত্যতা পেলে ওয়ালটনের ৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
মামলার বিবরনে বলা হয়,আসামীরা মামলার বাদী দেলোয়ার হোসেনকে ওয়ালটনের ডিস্টিভিউটর দেয়ার প্রস্তাব দেয়। এবং কোম্পানী থেকে মালামাল নেয়ার মাধ্যমে বিনিয়োগ করার জন্য উৎসাহিত করে। বাদী তার গোডাউন কোম্পানীর নামে বরাদ্দ দেয়। আসামীরা ওয়ালটন পন্য বাদীর নামে উত্তোলন করে বিভিন্ন ডিলার পয়েন্ট দেয়। ডিলার পয়েন্ট থেকে আসামীরা বিভিন্ন সময় যোগসাজশ করে মার্কেটে থাকা লাখ লাখ টাকা তুলে নিয়ে যায়। এবং বিভিন্ন স্থানে বদলি হয়ে যায়। বাদী দেলোয়ার হোসেন তার নামে মার্কেটে থাকা ১৬লাখ টাকা বুঝিয়ে দিতে বললে আসামীরা বাদীকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখায় । বাদী জানতে পারে আসামীরা ওয়ালটনের কর্মকর্তার হলেও তারা মুলত প্রতারনার মাধ্যমে মানুষের টাকা পয়সা হাতিয়ে নেয়ার কাজে দীর্ঘদিন ধরে লিপ্ত রয়েছে। পরে তিনি প্রতারকদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

দৈনিক সমকালীন কাগজ পএিকার প্রতিনিধি কাঁচপুরের ওয়ালটন ডিলার পয়েন্টে গেলে তাহা বন্ধ পায়। তারপর
ওয়ালটনের সাবেক সিনিয়র এসিসটেন্ট ডিরেক্টর নারায়ণগঞ্জ রিজিওনের সাবেক কর্মকর্তা সানোয়র হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মাশরুব চক্র দেশের বিভিন্ন স্থানে প্রতারনা করে চলছে। তাদের কর্মকান্ডে ওয়ালটনের সুনামক্ষুন্ন হচ্ছে। কোম্পানীও এদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন শুরু করেছে, যার ফলে অনেকে চাকরিচ্যুত হয়েছে। তবে এ প্রতারক চক্র সারা দেশে তাদের জাল বিস্তার করেছে বলে তিনি অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park