1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ কয়রায় বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে খুশির ঝিলিক ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ

আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে পরাজিত করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

  • আপডেট সময় : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ৪৪ বার পঠিত

রাকিব মাহমুদ, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ-

২৭ অক্টোবর শুক্রবার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ শুরু হয়েছে। প্রথমদিনের ট্যাব রাউন্ডে মুখোমুখি হয় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বনাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। বিতর্কের বিষয় ছিল “এই সংসদ বিবেচনা করে যে সাহিত্যের কোন সামাজিক অথবা রাজনৈতিক সীমাবদ্ধতা থাকা উচিত নয়।” ট্যাব রাউন্ডে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিকে পরাজিত করেছে।

বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির বিতার্কিক খায়রুল আনাম সৌহার্দ্য, তামান্না রহমান ও আম্মার হোসেন। দিনব্যাপী এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল অংশ নেয়।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির উপদেষ্টা ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শারমিন সুলতানা বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সব দিক দিয়েই অন্য অনেক নতুন বিশ্ববিদ্যালয়ের চেয়ে এগিয়ে এবং এটা সম্ভব হয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজমের গতিশীল নেতৃত্ব ও পাণ্ডিত্যপূর্ণ দক্ষতার কারনে। নবীন বিশ্ববিদ্যালয় হিদেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মতো সমৃদ্ধ বিশ্ববিদ্যালয়কে বিতর্কে পরাজিত করেছে যা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। আমরা আশা করি একদিন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি দেশের সেরা ডিবেটিং দল হিসেবে স্থান পেতে সক্ষম হবে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের অভিনন্দন জানিয়ে বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নানান সংকট ও প্রতিবন্ধকতা অতিক্রম করে মেধা ও মননশীলতার চর্চায় ছাত্র-ছাত্রীদের আন্তরিক ও ঐকান্তিক অংশগ্রহণ আমাকে মুগ্ধ করে।স্থায়ী অবকাঠামোর প্রকট সংকট থাকলেও আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা মেধা ও মননে বিশ্ববিদ্যালয় ধারণা লালন করেন যার ফলেই তাঁরা শিক্ষা ও সংস্কৃতি ক্ষেত্রে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে সমর্থ হচ্ছেন। আমরা প্রত্যশা করি রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শ্রেণীকক্ষভিত্তিক পঠন-পাঠনের সাথে সংস্কৃতি ও সহশিক্ষামূলক কার্যক্রমের অন্তর্ভুক্তিতে একটি আদর্শ বিশ্ববিদ্যালয় হিসাবে গডে উঠবে এবং জাতীয় উন্নয়নে প্রত্যাশিত অবদান রাখতে সমর্থ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park