1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
হাবিবুর রহমান মোল্লার চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

মুন্সিগঞ্জ লৌহজংয়ে মা ইলিশ জব্দ করায় সাংবাদিকের উপর হামলা

  • আপডেট সময় : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ২১৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,মুন্সীগঞ্জঃ-

মুন্সিগঞ্জ লৌহজং উপজেলার গাওদিয়া ইউনিয়ের পূর্ব বুরুদিয়া বাজারে দুষ্কৃতিকারীদের দ্বারা হামলার শিকার হন গণমাধ্যম কর্মীরা। মা ইলিশ সংরক্ষণ অভিযানকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে।

১৯ ই অক্টোবর বৃহস্পতিবার বিকাল আনুমানিক চারটার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে। ডোহরীর ওস্তাগার পল্লী থেকে ইলিশ মাছ নিয়ে টঙ্গিবাড়ি শুবচুনির উদ্দেশ্যে একটি অটো রিক্সা রওনা হয়েছে। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে উপজেলা মৎস্য কর্মকর্তাকে বিষয়টি অবহিত করে, গাওদিয়া ইউনিয়নের পূর্ব বুরুদিয়া বাজারের অনতিদুরে মৎস্য অফিস ও গণমাধ্যম কর্মীরা গাড়িটি শনাক্ত করতে সক্ষম হয়। মাছ বহন করা ব্যক্তিরা পালিয়ে গেলে, উদ্ধার করা মাছ নিয়ে একটি মিশুক রিক্সায় তুলে লৌহজং উপজেলা পরিষদে নিয়ে যায়।

ঘটনার পর থেকেই শুরু হয় গণমাধ্যম কর্মীদের মুঠোফোনে সেলিম মেম্বারের ও তার গুন্ডা বাহিনর হুমকি-ধমকি, বাংলার সাথী পত্রিকার রিপোর্টারের বাসায় পাঠানো হয় তার গুন্ডাবাহিনী। বিষয়গুলো লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লৌহজং উপজেলা মৎস্য কর্মকর্তাকে অবহিত করলে সঙ্গে সঙ্গে সেলিম মেম্বারকে ডেকে আনেন। পরবর্তীতে এ ধরনের কর্মকাণ্ড করবেন না বলে ওয়াদা করেন তিনি। কিন্তু সেলিম মেম্বার
এ বিষয়ে আর না জরালে ও পূর্ব বুরদিয়া পশ্চিম পাড়া ০৫নং ওয়ার্ডয়ের । স্বপন হাওলাদার (৪৮)। শাওন। রাজিব (৩৫)। সাগর (৪০) ও ৭/৮ জন ব্যক্তি মিলে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছিল। এর ধারাবাহিকতায় ২৯ অক্টোবর দুপুর আনুমানিক ১২.৩০ এ বাংলার সাথী পত্রিকার রিপোর্টার মো. কাইয়ুম পূর্ব বুরুদিয়া বাজারে সংবাদ সংগ্রহ করতে গেলে কতিপয় ব্যক্তিরা কাইয়ুমকে আটক করে। বিষয়টি সঙ্গে সঙ্গে দৈনিক মুক্ত খবর পত্রিকার স্টাফ রিপোর্টার, মতিউর রহমান রিয়াদ কে মুঠোফোনে জানালে, দৈনিক সংবাদ সারাদেশ পত্রিকার বিশেষ প্রতিবেদক মো. রাসেল সরকারকে সঙ্গে নিয়ে কাইয়ুমকে উদ্ধার করতে গেলে ৩ জনই দুষ্কৃতিকারীদের হামলা শিকার হন। গাওদিয়া ইউনিয়ন ৭ নং ওয়ার্ড মেম্বার ইকবাল শিকদার তিনজনকে উদ্ধার করে কাইয়ুম গুরুতর আহত হলে তাকে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। এ সময় দুষ্কৃতিকারীরা মতিউর রহমান রিয়াদের গায়ের কটি টি ছিড়ে ফেলে ও মো. রাসেল সরকার এর ব্যবহৃত মুঠোফোন ও ক্যামেরা ভেঙে ফেলে।

এ বিষয়ে দৈনিক সংবাদ সারাদেশ পত্রিকার বিশেষ প্রতিবেদক মো. রাসেল সরকার এর সাথে কথা বললে তিনি জানান আমি ২৯ ই অক্টোবর, রবিবার ১২ টার সময় আমার পেশাগত কাজে মুন্সিগঞ্জের লৌহজং থানাধীন মালির অংক বাজার হইতে আমার সহকর্মী দৈনিক মুক্ত খবর পত্রিকার স্টাফ রিপোটার মোঃ মতিউর রহমান রিয়াদ (দৈনিক মুক্ত খবর পত্রিকার স্টাফ রিপোর্টার সহ মুন্সিগঞ্জ সদরে যাওয়ার পথে অনুমান ১২.৩০ ঘটিকার সময় কলকাতা ভোগদিয়া পৌছাইলে মতিউর রহমার রিয়াদের মোবাইল ফোনে সহকর্মী, বাংলার সাথী পত্রিকার রিপোর্টার মো. কাইয়ুম, ফোনে জানায় তাকে লৌহজং থানাধীন পূর্ব বুরদিয়া বাজারের ৩য় তলা ভবনের নীচ তলায় ১০/১২ জন অজ্ঞাতনামা লোকজন আটক করিয়া রাখিয়াছে। উক্ত সংবাদ পাইয়া আমি সহকর্মী রিয়াদকে নিয়া দ্রুত উক্ত স্থানে পৌঁছাইয়া দেখি সহকর্মী মো. কাইয়ুমকে বিল্ডিং এর নীচতলায় মারপিট করিয়া আটক করে রাখিয়াছে। আমি ও রিয়াদ কাইয়ূমকে আটক কারন জিজ্ঞাসা করার সাথে সাথেই স্বপন হাওলাদার (৪৮)। শাওন। রাজিব (৩৫)। সাগর (৪০) সহ অজ্ঞাতনামা ৭/৮ জন আমাদের উপর ক্ষিপ্ত হয়ে আমাদেরকে মারপিট করিয়া রিয়াদের পরনের কটি ছিঁড়ে ফেলে। এবং আমার সাথে থাকা একটি OPPO-A17K মোবাইল ফোন মডেল নং CPH2471 একটি কেনন ক্যামেরা ভেঙ্গে অনুমান ৩০০০০/- হাজার টাকার ক্ষতি সাধন করে। দুষ্কৃতিকারীরা আমাদেরকে খুন জখমের হুমকি প্রদান করে। এ বিষয়ে লৌহজং থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মুঠো ফোনে কথা বললে তিনি থানায় গিয়ে অভিযোগ করার পরামর্শ দেন।

ঘটনার বিষয়ে লৌহজং থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেনের সাথে কথা বললে তিনি জানান। অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park