1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

বন্দর উপজেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশনের উদ্যোগে বৃত্তি পরীক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা – ২০২৩ ইং অনুষ্ঠিত

  • আপডেট সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

হাবিবুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ-

নারায়ণগঞ্জ বন্দর উপজেলা মুছাপুর ইউনিয়নের বারপাড়ার শিক্ষা ও অর্থ সচিব কার্যালয় এডুকেয়ার কিন্ডারগার্টেনে বন্দর উপজেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশনের উদ্যোগে বৃত্তি পরীক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা – ২০২৩ ইং অনুষ্ঠিত হয়েছে।

শনিবার, (১১ নভেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি আব্দুল মোতালেব। সভাপতিত্ব করেন বন্দর উপজেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সহ-সভাপতি মোসাঃ জাবেদা আক্তার। প্রধান প্রশিক্ষক ও নির্দেশক হিসেবে উপস্থিত ছিলেন এডুকেয়ার কিন্ডারগার্টেন এর পরিচালক ও প্রতিষ্ঠাতা এবং বন্দর উপজেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশনের শিক্ষা ও অর্থ সচিব মোঃ সিদ্দিকুর রহমান । এ সময় তিনি বলেন, পঞ্চম শ্রেণির বৃত্তি পরীক্ষা – ২০২৩ ইং খুব শীগ্রই শুরু হতে যাচ্ছে। তিনি শিক্ষকদের উদ্দেশ্য প্রশিক্ষন ও নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। তখন শিক্ষকদের পরীক্ষার হলে শিক্ষকরা কি করতে পারবেন আর কি করতে পারবেন না সেই সম্পর্কে বিস্তারিত ধারণা দেন।
তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রী এবং অবিভাবকের সাথে কি করনীয় ও কি করা যাবে না এবং পরীক্ষা হলে কিভাবে দায়িত্ব পালন করতে হবে। সবশেষ তিনি উপস্থিত সকল শিক্ষকদের উদ্দেশ্য বলেন আপনারা নিজ নিজ স্কুলে নিজের দায়িত্বে সকল ছাত্র-ছাত্রী ও অবিভাবকদের নিয়মকানুন বুঝিয়ে দিবেন এই কথা বলে তিনি তাহার বক্তব্য শেষ করেন।

এবার বন্দর উপজেলার লক্ষ্মণখোলা আলহাজ্ব ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের একটি কেন্দ্রে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ২২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৮৯ জন শিক্ষার্থী অংশ নিবে। দুইদিনে পরীক্ষা অনুষ্ঠিত হবে, প্রথম দিন শুক্রবার (১৭ নবেম্বর) সকাল ১০টা – ১২টা পর্যন্ত বাংলা এবং দুপুর ২টা – ৪টা পর্যন্ত ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় দিন শনিবার (১৮ নবেম্বর) সকাল ১০টা – ১২টা পর্যন্ত গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বন্দর উপজেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মহাসচিব মোঃ হাসান কবিরুল ইসলাম, সহ-সভাপতি মাকসুদা আক্তার, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রনি, যুগ্ম মহাসচিব আহাম্মেদ আলী, ক্রীড়া ও সাংগঠনিক সচিব মোঃ কবির হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন ও সকল স্কুলের শিক্ষকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park