1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ কয়রায় বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে খুশির ঝিলিক ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের দায়িত্বে সাব্বির-সাইফ

  • আপডেট সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৯৪ বার পঠিত

রাকিব মাহমুদ, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ-

বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকে ই ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত রাখতে কাজ করে যাচ্ছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (আরইউবিসিসি)। ক্লাবের কার্যক্রমের অগ্রগতি বজায় রাখতে প্রতিষ্ঠা পরবর্তী সময়ে ২য় বারের মতো কার্যকরী পরিষদ গঠন করেছে আরইউবিসিসি।

আরইউবিসিসি কার্যনির্বাহী পরিষদের প্রেসিডেন্ট ও জেনারেল সেক্রেটারি হিসেবে নির্বাচিত হয়েছে যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোঃ সাব্বির হোসেন ও মোঃ গোলাম সাব্বির সাইফ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শাহ্ আজম, আরইউবিসিসি এর উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার এবং সদ্য সাবেক প্রেসিডেন্ট একেএম নাজমুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়।

কার্যনির্বাহী পরিষদের প্রেসিডেনশিয়াল বডিতে রয়েছেন, রাতুল রহমান (ভাইস প্রেসিডেন্ট), রুকাইয়া ইসলাম সুস্মিতা (ট্রেজারার)।
এছাড়াও গভর্নিং বডিতে রয়েছেন,
মো: রিয়াজুন্নবী নিপুন (জয়েন্ট সেক্রেটারি), ফায়েজুর রহমান (জয়েন্ট সেক্রেটারি), মো: ওমর ফারুক সরকার (হেড অব অপারেশনস), মু. আবু কাউসার (হেড অব ব্র‍্যান্ডিং), নুসরাত আরা নুপুর (হেড অব ট্যালেন্ট ম্যানেজমেন্ট), মো: আবদুল্লাহ আল মনির (হেড অব কন্টেন্ট এন্ড ক্রিয়েটিভ রাইটিং), রাকিব মাহমুদ (হেড অব পিআর এন্ড মিডিয়া), মিজানুর রহমান (হেড অব ক্রিয়েটিভ), তানজিরুল ইসলাম শান্ত (হেড অব ফটোগ্রাফি), লিমন মিয়া (হেড অব ডিজিটাল কমিউনিকেশন), মো: সাকিব আল হাসান (ইভেন্ট ম্যানেজমেন্ট), সৌরভ শিকদার (হেড অব আইটি), নুসরাত জাহান দোলা (হেড অব কালচারাল)।

এক্সিকিউটিভ কমিটির বিভিন্ন পদে নিযুক্ত হয়েছেন,
মোসা: নিলুফা ইয়াসমিন, আসাদুল্লাহ আদেল, তন্ময় রায় কর্মকার, মো: জান্নাতুল নাইম, অনিল কুমার সুজন, মোসা: সুরাইয়া খাতুন, শতাব্দী মৈত্র পূজা, মোসা: হাবীবা আক্তার কামনা, জাহিদ হাসান, অংকুর কুমার বিশ্বাস।

নবনির্বাচিত কার্যকরী পরিষদের প্রেসিডেন্ট মোঃ সাব্বির হোসেন বলেন,

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন এক আশা জাগিয়ে তুলতে সক্ষম হয়েছে। এই ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে আমি নবগঠিত কমিটিকে সঙ্গে নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতন এবং বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারে তাদেরকে দক্ষ এবং যোগ্য করে তোলার আমাদের যে লক্ষ্য সেটি বাস্তবায়নের লক্ষ্যে সর্বোচ্চটুকু দিয়ে কাজ করে যাবো।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ক্লাবের এডভাইজর ও সাধারণ সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে নবনির্বাচিত কার্যকরী পরিষদের জেনারেল সেক্রেটারি মোঃ গোলাম সাব্বির সাইফ বলেন,

প্রতিষ্ঠাকাল থেকেই এই ক্লাবটি শিক্ষার্থী সহায়ক যুগোপযোগী ও ইনোভেটিভ কার্যক্রম করে আসছে। এটি শুধু ক্লাব নয় বরং এটি একটি পরিবার যেখানে প্রত্যেকেই নিজের পূর্বের অভিজ্ঞতা শেয়ার এবং পরস্পরের প্রতি সহযোগিতার মাধ্যমে সামনের দিনগুলোতে ক্লাবটিকে অনন্য মাত্রায় নিয়ে যাবে বলে আমি আশাবাদী। বিগত দিনে হয়ে আসা অনলাইন ও অফলাইন ইভেন্টগুলোর পাশাপাশি আগামী দিনে জব ফেয়ার, মক ইন্টারভিউ এর মত বৃহৎ পরিধির ইভেন্ট আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

নবনির্বাচিত কার্যকরী পরিষদকে শুভেচ্ছা জানিয়ে ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের এডভাইজর জনাব প্রশান্ত কুমার পোদ্দার বলেন,

প্রতিযোগিতামূলক এই চাকুরীবাজারের জন্য একজন শিক্ষার্থী নিজেকে প্রস্তুত করতে বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকে ই ক্যারিয়ার গঠনের বুনিয়াদ হওয়া উচিত। এক্ষেত্রে সঠিক দিকনির্দেশনা ও সুযোগ নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের নবনির্বাচিত কার্যকরী পরিষদ বিভিন্ন কার্যক্রমের মধ্যে দিয়ে শিক্ষার্থীদের পাশে থেকে শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের একটা মাইলফলক সৃষ্টি করবে বলে আশা করছি।

উল্লেখ্য, বর্তমান প্রতিযোগিতামূলক চাকুরীবাজারে শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজন করেছে বিভিন্ন প্রতিযােগিতাসহ পাওয়ার পয়েন্ট, প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং, কেই স্টাডিসহ বিভিন্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা ও সেমিনার। ক্যারিয়ার ইনসাইট সেমিনারের ১ম পর্বে গত বছর মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ৩০তম বিসিএসে ১ম স্থান অর্জনকারী সুশান্ত পাল। এছাড়াও সম্প্রতি “ইয়ুথ লিডারশীপ” এওয়ার্ড অর্জন করেছে ক্লাবটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park