1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
হাবিবুর রহমান মোল্লার চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

কয়রায় বগা পশ্চিম পাড়া মাদ্রাসার বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

  • আপডেট সময় : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ৭১ বার পঠিত

মোক্তার হোসেন, স্টাফ রিপোর্টারঃ-

দক্ষিণ খুলনার অন্যতম ঐতিহ্যবাহি দ্বীনি প্রতিষ্ঠান কয়রা উপজেলার বগা পশ্চিম পাড়া মদিনাতুল উলুম তালিমুল কুরআন নুরানী হাফিজিয়া মাদ্রাসার সকল বিভাগের ২০২৩ শিক্ষাবর্ষের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছ। সকাল ১০ টায় মাদ্রাসার সভাপতি মুফতি ফয়েজ আহমেদ বীন আনসারীর সভাপতিত্বে মাদ্রাসার সকল বিভাগের ২০২৩ শিক্ষাবর্ষের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
হাফেজ মাওলানা হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মাষ্টার হারুন অর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল কচুয়া শাখার সোনালী ব্যাংকের অফিসার রেজওয়ান আলী, ক্বারী নজরুল ইসলাম, মাওঃ দেলোয়ার হোসাইন পেশ ইমাম,জমিদাতা আহমেদ আলী গাইন, সিনিয়র শিক্ষক মোক্তার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ আলোচনা করেন,প্রধান অতিথি হারুন অর রশিদ। তিনি বলেন, অজ পাড়া গাঁয়ে এমন ব্যাতিক্রম ধর্মী প্রতিষ্ঠান সত্যিই প্রশংসনীয়। সুন্দর হাতের লেখা থেকে শুরু করে প্রতিটি বিষয়ে নৈপুণ্যতা অর্জন ধর্মীয় শিক্ষা ক্ষেত্রে বিরল হয়ে থাকবে। যার সুনাম ও সুক্ষ্যতী সর্বমহলের কাছেই জানা। প্রতিষ্ঠানের নূরানী বিভাগও এখন অন্যতম বৈশিষ্ট্য স্থাপন করে চলেছে। তিনি আগামী ২০২৪ শিক্ষাবর্ষ হতে নূরানী বিভাগকে আরও সমৃদ্ধ করণের লক্ষে উত্তরোত্তর উন্নতি কামনা করেন।
অনুষ্ঠানে অতিথির আলোচনায় প্রতিষ্ঠানের মুহতামিম বলেন, আল্লাহর সৃষ্টি শ্রেষ্ঠজীব হিসেবে মানুষের জন্য অন্যতম মৌলিক কাজ হলো আল্লাহ প্রদত্ত ও রাসূল (সা.) প্রদর্শিত জীবনব্যবস্থার আলোকে নিজ জীবনকে গঠন করা। আর এজন্য প্রয়োজন দ্বীনি শিক্ষা, কুরআন ও হাদীসের যথাপোযুক্ত শিক্ষা অর্জন। অত্র মাদ্রাসার সেই শিক্ষার পাশাপাশি একজন মানুষের ইহকালীন জীবন যাপনের যাবতীয় প্রয়োজনীয় জ্ঞান বিতরণে প্রচেষ্টা অব্যাহত রাখছে। প্রতিষ্ঠানের সভাপতি মুফতি ফয়েজ আহমেদ বীন আনসারী তার আলোচনায় প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, দায়িত্বশীল, শুভাকাঙ্ক্ষী, অভিভাবক ও কমিটির সদস্যদের উন্নতির জন্য মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করার আহবান জানান
অনুষ্ঠানে প্রধান অতিথি সর্বোচ্চ অধিকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন । এবং শিক্ষকমন্ডলীদের সন্মাননা পুরষ্কার প্রদান করেন। অনুষ্ঠান শেষে সকলকে মিষ্টি বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park