1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

কাউখালীতে সূর্যের দেখা নেই, হিমেল বাতাসে জনজীবন বিপর্যস্ত

  • আপডেট সময় : সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪
  • ১২৩ বার পঠিত

রিয়াদ মাহমুদ সিকদার,কাউখালী (পিরোজপুর) প্রতিনিধিঃ-

পিরোজপুরে কাউখালীতে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন। বুধবার সন্ধ্যা থেকেই কুয়াশায় , হাড় কাঁপানো শীতের পাশাপাশি হিমেল বাতাস জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মাঝে মাঝে দুপুর বেলা হালকা রোদ বের হলেও হাড় কাঁপানো শীতের তীব্র কমেনি ‌। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সোমবার (১৫ জানুয়ারি) বেলা ১২টা বাজলেও সূর্যের দেখা নেই। গত বুধবার ভোর থেকেই ঘন কুয়াশায় জেঁকে বসেছে তীব্র শীত। এতে করে ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।
জীবিকার সন্ধানে ঘর থেকে বের হওয়া মানুষ সাধ্য অনুযায়ী গায়ে জড়িয়ে নিচ্ছেন গরম কাপড়। কারও কারও গরম কাপড় না থাকায় হালকা কাপড় পরে বেরিয়ে পড়ছেন কাজের সন্ধানে। শীতের কারণে অনেকে কাজে যেতে পারছে না। হঠাৎ চলে আসা এই ঠাণ্ডার সঙ্গে মানিয়ে নিতে কিছুটা হিমশিম খাচ্ছে মানুষ। ঠাণ্ডা আর ঘন কুয়াশায় অনেকে অসুস্থ হতেও শুরু করেছে, বিশেষ করে শিশু ও বৃদ্ধরা। শীত জনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা। হঠাৎ করে গত চারদিন যাবত আবার শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। দিন দিন তাপমাত্রা আরও কমে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উপজেলার ডুমজুরি গ্রামের দিনমজুর শুকুর আলী জানান, প্রচুর শীত পড়েছে। শীতের কারণে কাজে যেতে পারছি না। কাজ না করলে আমাদের সংসার চলবে না। নদী অঞ্চলের বাসিন্দারা জানান, প্রচণ্ড শীত ও কুয়াশা পড়েছে। সূর্যের দেখা নাই। শীত বাড়লে শিশু ও বৃদ্ধদের অনেক কষ্ট হয়। এদিকে ফুটপাত সহ বিভিন্ন দোকানে শীতের কাপড় কেনার ভিড় পড়েছে। পিরোজপুর আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: দিদারুল ইসলাম বলেন, মৃদু শৈত্যপ্রবাহ চলছে বর্তমান পিরোজপুরের তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। চলতি মাসের এ কয়দিনে শীত আরো একটু বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park