1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ কয়রায় বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে খুশির ঝিলিক ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম

লালমনিরহাটে শীতের তীব্রতায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা

  • আপডেট সময় : সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪
  • ৪৮ বার পঠিত

মোঃ মিনাজ ইসলাম,লালমনিরহাট প্রতিনিধিঃ-

শীতের তীব্রতা আরও বেড়েছে উত্তরের জেলা লালমনিরহাটে। গত দু’দিনের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কমে দশ ডিগ্রির নিচে নেমেছে তাপমাত্রার পারদ। এতে বন্ধ ঘোষণা করা হয়েছে জেলার প্রাথমিক, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়েরসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সোমবার (২২জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত লালমনিরহাটের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯দশমিক ৬ডিগ্রি সেলসিয়াস। এ অবস্থা আরও দু’একদিন বিরাজ করতে পারে এবং এ সময়ে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, তাপমাত্রা দশ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামায় জেলার ৭৬৭টি সরকারি ও ৩৯৫টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এবং প্রায় ২০০টি সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় দু’দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার বলেন, আবহাওয়ার ফোরকাস্ট বিবেচনায় মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আজ ও আগামীকাল মঙ্গলবার এই দু’দিন বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।এদিকে ঠান্ডার প্রকোপ বাড়ায় জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। বিশেষ করে নদী তীরবর্তী ও চরাঞ্চলের খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষজন আয়-রোজগার নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। শীত নিবারণে উপযুক্ত শীতবস্ত্র না থাকায় অতি কষ্টে দিনযাপন করছেন তারা।
তবে জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ বলেছেন, অতিরিক্ত শীতবস্ত্রের চাহিদা চেয়ে চিঠি পাঠানো হলেও এখনও পাওয়া যায়নি,পাওয়া গেলে বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park