1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
শিরোনাম :
টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ কয়রায় বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে খুশির ঝিলিক ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ

লৌহজংয়ে নকল ক্যাস্টর অয়েল ও অলিভ অয়েল তৈরি কারখানার সন্ধান

  • আপডেট সময় : বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪
  • ১৬৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

মুন্সিগঞ্জ লৌহজংয়ে বিভিন্ন ব্রান্ডের নকল অলিভ ওয়েল, কাস্টার্ড অয়েল সহ বিভিন্ন তেল তৈরি কারখানার সন্ধান পাওয়া গেছে।
সয়াবিন তেলের সাথে কেমিক্যাল মিশিয়ে এ ধরনের নকল পণ্য তৈরি করা হতো বলে ধারণা করা যাচ্ছে।

এমনই ভয়াবহ চিত্র ধরা পরল আমাদের অনুসন্ধানী দলের কাছে। গোপন সংবাদের ভিত্তিতে অনুসন্ধানী দল ৩০শে জানুয়ারি, সোমবার, বিকাল ৪ টার সময় লৌহজং উপজেলার গাওদিয়া ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের পালগাঁও গ্রামে আনন্দবাজারের পাশে আবুল কালাম আজাদের বাড়িতে গেলে দেখতে পান। আবুল কালাম আজাদের বাড়িতে ঘর ভাড়া নিয়ে দীর্ঘদিন যাবত সেখানে এই ধরনের নকল পণ্য তৈরি করে আসছিল শাজাহান মোড়ল নামের এক ব্যক্তি। সত্যতা যাচাইয়ের পর অনুসন্ধানী দল উপজেলা প্রশাসনকে অবহিত করলে সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের নির্দেশে, উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস শিকদার এ অভিযান পরিচালনা করেন। আরো উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাব্বির হোসেন।

শাজাহান মোড়লের নকল এই কারখানা থেকে প্রায় ৭০বোতল তেল, স্টিকার, লেবেল লাগানোর মেশিন, ক্যামিক্যাল ও খোলা তেল জব্দ করা হয়।

জানা যায় দীর্ঘদিন যাবত পশ্চিম পালগাঁও গ্রামের বাসিন্দা ইউনূস মোড়লের ছেলে শাজাহান মোড়ল (৫৫) নামের এক ব্যক্তি এই বাড়িতে বাসা ভাড়া নিয়ে বিদেশি লেবেল লাগিয়ে কাস্টার্ড অয়েল, স্প্যানিশ অলিভ অয়েল সহ বিভিন্ন জাতীয় তেল তৈরী করে আসছিলেন।

বাড়ি ওয়ালা আবুল কালাম আজাদ বলেন, আমার বাড়িতে ফ্যমিলি বাসা ভাড়া দেয়া হয়েছে। আমি ঢাকায় থাকি। ভিতরে কি করা হয় সেটা জানতাম না। পরবর্তীতে সকল ভাড়াটিয়ার খোঁজখবর রাখা হবে। যাতে এমন অবৈধ কাজ করা না হয়।

সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস শিকদার অনুসন্ধানী দলকে বলেন, ভেজাল পণ্য তৈরীর প্রমাণ পাওয়ায় কারখানাটি তালাবদ্ধ করা হয়েছে । কারখানার মালিককে না পাওয়ায় তেল তৈরীর সকল মালামাল জব্দ করা হয়। আগামীকাল কারখানার মালিককে নিয়ে বাড়িওয়ালাকে অফিসে দেখা করতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park