1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

মেট্রোপলিটনে ট্রাফিক লঙ্ঘন: ৭৭৫ কোটি টাকা জরিমানা আদায়

  • আপডেট সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৯৫ বার পঠিত

দৈনিক প্রতিদিনের বার্তা রিপোর্টঃ-

গত ১৫ বছরে দেশের বিভিন্ন মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ জরিমানার মাধ্যমে ৭৭৫ কোটি ২৪ হাজার ৮০৭ টাকা আদায় করে সরকারি কোষাগারে জমা দিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জাতীয় সংসদকে এ তথ্য জানান।

সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে এই তথ্য জানানো হয়। স্বরাষ্ট্রমন্ত্রীর অনুপস্থিতিতে আইনমন্ত্রী আনিসুল হক তার পক্ষে প্রশ্নের জবাব দেন। এর আগে বিকাল পৌনে ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

চট্টগ্রাম-১১ আসনের এম আব্দুল লতিফের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, আইনপ্রয়োগকারী সংস্থা ২০২৩ সালে ৯৭ হাজার ২৪১টি মামলা দায়ের করে ১ লাখ ২০ হাজার ২৮৭ জন অবৈধ মাদক চোরাকারবারীকে গ্রেফতার করে আইনের আওতায় এনেছে।

নোয়াখালী-৩ আসনের মো. মামুনুর রশীদ কিরণের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিবি ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ৯৯৬ কোটি ৯৯ লাখ ৭২৯ টাকার অন্যান্য অবৈধ চোরাচালানী পণ্য এবং বিপুল পরিমাণ মাদকদ্রব্য আটক করেছে। এসময়ে ২ হাজার ৮১৭ জন আসামির বিরুদ্ধে ৩৮ হাজার ৬৯২টি মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়েছে।

এই সংসদ সদস্যের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী মনোভাব গড়ে তুলতে ২০২৩ সালে মাদকবিরোধী স্লোগান সংবলিত ৭৮ হাজার ৫৩টি জ্যামিতি বক্স, ৩৫ হাজার ৭১৬টি খাতা, ৬৪ হাজার ১৫১টি কলম, ৬৮ হাজার ৭৬৮টি স্কেল শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া সর্বস্তরের জনগণকে সচেতন করতে ২৬ হাজার ১৬৬টি স্টিকার, ৪ হাজার ২৮৩টি ফেস্টুন, ৪ লাখ ২০ হাজার ৪৬৪টি লিফলেট, ৫ হাজার ৯২টি পোস্টার, ৪৭৮টি অ্যাম্বুস পোস্টার, ৭ হাজার ৯৫০টি এক্রেলিক পিভিসি বোর্ড, ৩৪২টি ডিসপ্লে স্ট্যান্ড, ৬ হাজার নোটবুক, ৮ হাজার ফোল্ডার, ১৩০টি লেদার ওয়ালেট, ২০ হাজার ৭০টি টি-শার্ট, ৪ হাজার ৫২৯টি ছাতা, ৫ হাজার ৪৫২টি ব্যাগ, ১ হাজার ৬৫৮টি টিস্যু বক্স, ১ হাজার ২২৭টি ক্যাপ, ৪ হাজার ৮৩৬টি মগ, ১ হাজার বুকলেট ও ২ হাজার ডেস্ক ক্যালেন্ডার বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park