1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

সুবর্ণচরে ভূমিদস্যু বাদশা ডাকাতের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  • আপডেট সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৫৩ বার পঠিত

আহসান হাবীব, স্টাফ রিপোর্টারঃ-

নোয়াখালী সুবর্ণচরে রামগতি থেকে আসা বহিরাগত ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং প্রকৃত ভূমিহীনদের জায়গা বন্দোবস্ত দেয়ার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ভুক্তভোগীরা।
৩ ফেব্রুয়ারী শনিবার বিকেল ৩টায় চরজুবলী ইউনিয়নের নতুন বাজারে এই মানববন্ধন বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শতাধিক ভূমিহীন সদস্য এতে অংশ গ্রহণ করে।

মানববন্ধনে তারা বলেন, লক্ষীপুর জেলার রামগতি উপজেলা সংলগ্ন সুবর্ণচর উপজেলার প্রায় ৫০ একর সরকারী খাসজমি ভূমিহীনগন নথি সৃজন পূর্বক ঘরবাড়ী নির্মান করে বসবাস করিয়া আসিতেছে, তাদের দখলে থাকা, জমি প্বার্শবতী রামগতি উপজেলার বাদশা ডাকাত,ফরিদ মেম্বার,বাবর শিকদার,দিদার,মাকছুদ,
সাদ্দামসহ, ২০/২৫ জনের সন্ত্রাসী বাহিনী গত এক সপ্তাহ যাবৎ সুবর্ণচরে প্রবেশ করে নিরিহ ভূমিহীনদের বাড়ীঘর দখল ও লুটপাটের পাঁয়তারা করছে। আমরা ২০০২ সাল থেকে সরকারি জায়গায় বসবাস শুরু করি, পরবর্তীতে ২০০৫ সালে সিডিএসপির মাঠ জরিপে দখল প্রমাণিত হওয়ায় ভুমিহীন ৫০টি পরিবারকে ভুমিহীন টোকেন স্লিপ প্রদান করে, কিন্তু ভুমিহীনদের নামে খতিয়ান হওয়ার পূর্বেই রামগতি উপজেলার ভূমিদূস্যুদের হামলা ও দখল দারিত্বের কারণে আমরা ভূমিহীনরা মাথা গোঁজার শেষ ঠাঁই টুকু নিয়ে দিশেহারা হয়ে পড়ি।
আমাদেরকে ভূমিদস্যুরা ঘরবাড়ি ছেড়ে চলে যাওয়ার হুমকি দেন। এতে আমরা উচ্ছেদ আতংকে ভূগছি। ভূমিসদ্যুরা আমাদের প্রতিনিয়ত নির্যাতন করে যাচ্ছে।

ভূমিদস্যুদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা ও উপযুক্ত শাস্তি প্রদানের জন্য ভূক্তিভোগীরা প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী,নোয়াখালী জেলা প্রশাসক, নোয়াখালী পুলিশ সুপার, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার, ভুমি কর্মকর্তা এবং চরজব্বার থানাসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন,
ভূমিহীন নেতা ইসমাইল হোসেন,ইয়ানুর বেগম, মাকছুদ আহম্মদ,জুলেখা আক্তার,মোঃ হোসেন, গোলাম ছারওয়ার, ফাতেমা বেগম, মফিজুর রহমান, আমেনা বেগম,,ভুক্তভোগী কুলসুমসহ আরো অনেকে।

মানববন্ধন শেষে স্থানীয় নতুন বাজারে রামগতির ভূমি দস্যুদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন শতাধিক ভূমিহীন নারী পুরুষ, এসময় তারা বাদশা ডাকাতসহ সন্ত্রাসীদের শাস্তি দাবি করে স্লোগান দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park