1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
শিরোনাম :
কয়রায় বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে খুশির ঝিলিক ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের জ্ঞানকে কাজে লাগাতে হবে: স্পিকার ডেমরায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর হামলা। বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার

টিপু আলম মিলনের গল্পে মা দিবসের নাটক ‘ওগো মা’

  • আপডেট সময় : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ৩২ বার পঠিত

বিনোদন প্রতিবেদকঃ  বৈশাখী টিভিতে ১৪ মে রাত ১১টায় প্রচার হবে মা দিবসের বিশেষ নাটক ‘ওগো মা’ । মা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন দিলারা জামান ও ঈরেশ যাকের। নাটকে টাইটেল সং হিসেবে ব্যবহৃত ‘মাগো মা ওগো মা, তুমি না হলে আমার জন্ম হতো না’… ক্লোজআপ তারকা রাজীবের কণ্ঠের এ গানের গীতিকার হলেন বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন। এমন আবেগঘন গানের কারণেই নাটকের গল্পও লিখেছেন তিনি। সীমান্ত সজলের পরিচালনায় নাটকে আরো অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস, শিরিন আলম, সাজু আহমেদ, মুশফিক শুভ ও শিশু শিল্পী মোহাম্মদ।

টিপু আলম মিলন বলেন, ‘ওগো মা’ নাটকের গল্পটি মূলত মা ও সন্তানের সম্পর্কের নানা টানাপোড়েনকে উপজীব্য করেই রচিত। একজন মা সন্তানকে ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে, কি পরিমাণ জঠর যন্ত্রনা সহ্য করে সন্তানের জন্ম দেন তা তিনি ছাড়া আর কেউ বলতে পারবেন না। শিশুকাল থেকে কত না কষ্ট সহ্য করে সেই সন্তানকে তিনি লালন-পালন করে বড় করেন, বিয়ে দেন। কিন্তু বিয়ের পরই কোনো কোনো সন্তান যেন বদলে যায়। প্রায় সময়ই স্ত্রীর কথায় অবহেলা আর অসম্মান করে মাকে কষ্ট দেয়। কেউ কেউ আবার মাকে শারীরিক নির্যাতনও করে। এ রকম ঘটনা আমরা অহরহই পত্রিকার পাতায় কিংবা স্যাটেলাইট চ্যানেলে সংবাদ আকারে দেখতে পাই। মায়ের প্রতি সন্তানের এ অশ্রদ্ধা, অসম্মান আর নির্যাতনের কারণেই আমি এ নাটকের গল্প লিখার তাগিদ অনুভব করি। আমার লিখা এ নাটক দেখে বিপথগামী সন্তানরা যদি তাদের ভুল বুঝতে পেরে মায়ের প্রতি যথাযথ সম্মান দেখায় তাহলেই আমার লিখা সার্থক হয়েছে বলে আমি মনে করব। নাটকটি যারাই দেখবেন তাদের সকলেরই ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park