1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

খুলনার কয়রায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

  • আপডেট সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮৫ বার পঠিত

মোক্তার হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ-

দক্ষিণ খুলনার কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের ঐতিহ্যবাহী বেজপাড়া হায়াতুন্নেছা দাখিল মাদ্রাসার আয়োজনে জাঁকজমকপূর্ণ ও আনন্দঘন উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে দুই দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।সকাল ১০টায় মাদ্রাসার মাঠে পবিত্র কোরআন তেলাওয়াত, শপথ বাক্য পাঠ, জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুভ উদ্বোধন সুচনা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি ইসমাইল হোসেন বাবলু। ক্রীড়া শক্তি ক্রীড়াই বল, শিক্ষা নিয়ে গড়বো দেশ,এই স্লোগানকে সামনে নিয়ে মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মাচ পাস্ট, কুচকাওয়াজ,শারীরিক কসারত, ডিসপ্লে প্রদর্শনে শিক্ষার্থীরা দর্শক মাতায়। পরবর্তীতে দীর্ঘ লাফ, উচ্চ লাফ, দৌড়,চেয়ার সিটিং,মোরগ লড়াই সহ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। সিনিয়র শিক্ষক মোক্তার হোসেনের সার্বিক পরিচালনায় ইভেন্ট পরিচালনার দায়িত্ব পালন করেন মাষ্টার শফিকুল ইসলাম, সহকারী শিক্ষক মনিজুর রহমান, আইসিটি শিক্ষক আব্দুর রউফ, বাবু কুমারেশ চন্দ্র, মাষ্টার আব্দুস সালাম,মাওঃ আব্দুস ছালাম, মাওঃ নজরুল ইসলাম, ক্বারী নূরুল হক, সাবিনা ইয়াসমিন, মাকসুদুর রহমান।
প্রতিষ্ঠানের সুপার মাওঃ এ কে এম আজহারুল ইসলামের উপস্থিতিতে ইসমাইল হোসেন বাবলুর সভাপতিত্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠিত হয় পবিত্র কুরআন তেলাওয়াত,হামদ,নাত, কবিতা আবৃত্তি,ও চমকপ্রদ ইভেন্ট যেমন খুশি তেমন সাজো মুক্তিযুদ্ধাদের মায়ের ভূমিকায় অসাধারণ অভিনয়সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে শিক্ষার্থীরা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সাবেক সভাপতি মার্জন আলী ঢালী। সিনিয়র শিক্ষক মোক্তার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সভাপতি ইসমাইল হোসেন বাবলু। তিনি প্রতিযোগীদের উদ্দেশ্যে বলেন, খেলাধুলা সুস্থ সাংস্কৃতিক চর্চা সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর ভূমিকা রাখে। খেলাধুলা মানসিক বিকাশ ও শরীর গঠনে সহায়তা করে। ক্রীড়ার মাধ্যমে খেলোয়াড় সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মধ্যে নেতৃত্বের বিকাশ ঘটে।তাই পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চেতনায় নিজদেরকে গড়ে তুলতে হবে। প্রতিষ্ঠানের সুপার কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,, সুখী সমৃদ্ধ জাতি গঠনে পড়াশোনার পাশাপাশি দৈনন্দিন খেলাধুলা করা অত্যন্ত উপকারী। এতে শরীর মন ভালো থাকে। শারীরিক ও মানসিক ভাবে সুস্থ সবল রাখতে পড়াশোনার পাশাপাশি খেলাধুলার অভ্যাস গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, তোমরা যারা পুরস্কার পেতে ব্যার্থ হয়েছো আগামীতে ভালোভাবে অনুশীলন করে বিজয় অর্জন করবে। সারাদিন ব্যাপী এই ক্রীড়া অনুষ্ঠানে অংশ নিয়ে যারা মনোনিত হয়েছে তাদের সবাইকে অভিনন্দন জানান। অনুষ্ঠান শেষে সভাপতি বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park