1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
শিরোনাম :
ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের জ্ঞানকে কাজে লাগাতে হবে: স্পিকার ডেমরায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর হামলা। বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত 

প্রেক্ষাগৃহ মাতাচ্ছেন নিরব-অপু

  • আপডেট সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১১৩ বার পঠিত

রিয়েল তনময়, বিনোদন প্রতিবেদকঃ-

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ১৬ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে সিনেমা ‘ছায়াবৃক্ষ’। চা শ্রমিকদের জীবনের বিভিন্ন গল্প নিয়ে সিনেমাটি চিত্রনাট্য পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস। সিনেমায় জুটি হিসেবে অভিনয় করেছেন নিরব হোসেন ও চিত্রনায়িকা অপু বিশ্বাস। সিনেমাটির মধ্য দিয়ে দীর্ঘ সময় পর প্রেক্ষাগৃহে আবার দেখা মিলল এ জুটির। এতে দুজনকেই দেখা গেছে চা শ্রমিকের ভূমিকায়।

বাংলাদেশের ২৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। দেশের প্রেক্ষাগৃহে প্রশংসা কুড়াচ্ছে ‘ছায়াবৃক্ষ’। এই কয়েক দিনে সিনেমাটি বাংলাদেশের দর্শক ও চলচ্চিত্র প্রেমীদের মনোযোগ আকর্ষণ করেছে ও তাদের প্রশংসা পাচ্ছে। যেখানে বিভিন্ন দর্শকরে বিভিন্ন মতামত পাওয়া যায়। নিচে সেটি তুলে ধার হলো-

রবিবার (১৮ ফেব্রুয়ারী) রাতে সিনেমাটি দেখে মোকিম ইসলাম নামে এক দর্শক বলেন, এটি একটি অসাধারণ সিনেমা। এই সিনেমার গল্পটার মাধ্যমে অনেকগুলো বিষয়কে স্পর্শ করা হয়েছে এবং অনেক পরিমিতিবোধ কাজ করেছে।

রাশেদ নামে এক দর্শক বলেন, ছায়াবৃক্ষ সিনেমাটিতে চা শ্রমিকদের পক্ষে একটি বড় বার্তা রয়েছে। আমার মনে হয়, একজন চা শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা ও যেটা শ্রমিকের পরিশ্রমের বিবেককে জাগ্রত করার জন্য এর চেয়ে শক্তিশালী বার্তা আর হতে পারে না। সকল দিক দিয়ে এটি একটি অসাধারণ সিনেমা। আমরা বলি, চলচ্চিত্র সমাজ পরিবর্তনের একটি শক্তিশালী মাধ্যম। আমার মনে হয়, এই সিনেমার মাধ্যমে আবারও তা প্রমাণিত হয়েছে।

সিনেমাটি দেখে রিটায়ার্ড একজন শিক্ষক বলেন, মানুষের সংগ্রামী জীবনের এক অসাধারণ গল্প এটি। দৃশ্যগুলো এখনো চোখে লেগে আছে। মনে জায়গা করে বসে আছে অনুপ ও তুলি।

৬৫ বছরের এক মুরুব্বি বলেন, আমি একজন সিনেমা প্রেমী মানুষ, অনেক দিন হয় সিনেমা দেখি। নিরবের অনেক পরিবর্তন লক্ষ্য করলাম, অপুকে এই লুকে আমার নতুন মনে হলো। পুরানো দর্শক হিসেবে আমি সিনেমাটি মনযোগ দিয়ে দেখেছি। এভাবে আমার দেশের একজন নির্মাতা সিনেমা বানাতে পারে! বেশি প্রশংসা করবো না, শুধু বলবো আমাদের সিনেমা আরও অনেক দূর এগিয়ে যাবে।

দীর্ঘ যাত্রা শেষে মুক্তি পেয়েছে পরিচালক বন্ধন বিশ্বাসের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ছায়াবৃক্ষ’। সিনেমায় মূল ভূমিকায় অভিনয় করেছেন- নিরব, অপু বিশ্বাস, নওশাবা, সুমিত, ডন, শতাব্দী ওয়াদুদ, এলিনা শাম্মি ও আজম খান সহ অনেকে। অনুপম কথাচিত্রের ব্যানারে সিনেমাটির কাহিনী ও সংলাপ তানভীর আহমেদ সিডনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park