1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :

রাশিয়ার ‘যুদ্ধবিরতি’ সত্ত্বেও ইউক্রেনে দুজন নিহত : কিয়েভ

  • আপডেট সময় : সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩
  • ৮৮ বার পঠিত

অনলাইন ডেস্ক:-
রুশ নেতা ভøাদিমির পুতিন ক্রিসমাসে একতরফাভাবে আক্রমণ বন্ধ করার জন্য তার বাহিনীকে নির্দেশ দিলেও রুশ হামলায় দুই ইউক্রেনীয় নিহত ও অপর নয়জন আহত হয়েছে, কিয়েভ রোববার একথা জানায়। খবর এএফপি’র।
ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের উপপ্রধান কিরিলো টাইমোশেঙ্কো রোববার বলেছেন, ‘রাশিয়ার সশস্ত্র আগ্রাসনের ফলস্বরূপ, গত ২৪ ঘন্টায় ডোনেস্কের পূর্বাঞ্চলে একজন নিহত এবং অপর আটজন আহত হয়েছে।’ তিনি বলেন, একই সময়ের মধ্যে খারকিভের উত্তর-পূর্বাঞ্চলে আরও একজন নিহত এবং খেরসনের দক্ষিণাঞ্চলে আরেকজন আহত হয়েছে। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি পৃথক বিবৃতিতে বলেছে, রাশিয়া তথাকথিত ‘যুদ্ধবিরতি’ সত্ত্বেও গত একদিনে, তারা নয়টি ক্ষেপণাস্ত্র ও তিনটি বিমান হামলা চালিয়েছে এবং একাধিক রকেট লঞ্চার থেকে ৪০টি হামলা চালিয়েছে। এতে বিশেষ করে, বেসামরিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।
উল্লেখ্য, পুতিন ৭ জানুায়ারী রাশিয়া এবং ইউক্রেনে উদযাপিত খ্রিস্টানদের সার্বজনীন বড়দিন উপলক্ষে ৩৬ ঘন্টার যুদ্ধবিরতির নির্দেশ দিয়েছিলেন। শনিবার কিয়েভে স্থানীয় সময় রাত ১১টায় একতরফা যুদ্ধবিরতি শেষ হয়েছে। কিয়েভ এবং এএফপি’র সাংবাদিকরা জানিয়েছেন, শনিবার যুদ্ধ কমার কোনো লক্ষণ দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park