1. admin@dailypratidinerbarta.com : admin :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি পরিদর্শন রাজউক প্লান আর অনুমোদনহীন ভবনে ঝুকিপূর্ণ হয়ে উঠেছে নাসিক ৩ নং ওয়ার্ড সন্ত্রাস, নৈরাজ্য, চাঁদাবাজ, দখলদারের বিরুদ্ধে ডেমরা থানা শ্রমিক দলের বিক্ষোভ মিছিল। একটি হারানো বিজ্ঞপ্তি ব্যাগিং পদ্ধতিতে আদা চাষে স্বপ্ন বুনছে রানীশংকৈল উপজেলার আদা চাষিরা পীরগাছায় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময়  মুন্সীগঞ্জে আজ থেকে যৌথ অভিযান অবৈধ অস্ত্র উদ্ধারে শুরু সেনাবাহিনী মুন্সীগঞ্জের কৃতি সন্তান ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন আওলাদ হোসেন পনির মুন্সীগঞ্জের লৌহজংয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ শেখ হাসিনার নামে যত মামলা

তুরস্কে ২২২ ঘণ্টা পর এক নারী জীবিত উদ্ধার

  • আপডেট সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৭২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
ভূমিকম্প আঘাত হানার ৯ দিন পর তুরস্কে ধ্বংসস্তূপের নিচ থেকে এক নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বুধবার (১৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, ওই নারীর নাম মেলিক ইমামোগলু। তিনি তুরস্কের দক্ষিণাঞ্চলের কাহরামানমারাস নামক শহরের বাসিন্দা। ভূমিকম্পে তার বাড়ি ধসে পড়ে। এরপর সেই ধ্বংসস্তূপের নিচে ২২২ ঘণ্টা আটকে ছিলেন তিনি।

গত সোমবার আঘাত হানা ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পের উৎপত্তিস্থল গাজিয়ানতেপের পাশেই অবস্থিত কাহরামানমারাস শহর। ফলে ওই কম্পনে শহরটির অনেক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বা ধসে পড়েছে।

টিভিতে প্রচারিত ভিডিওতে দেখা যায়, একজন নারীকে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তুলছেন উদ্ধারকারীরা। যখন আর কাউকে জীবিত পাওয়ার আশা প্রায় শেষ হয়ে গেছে— ঠিক তখনই ২২২ ঘণ্টা পর একজনকে পাওয়া গেল।

এদিকে এর আগে বুধবার বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, মঙ্গলবার তুরস্ক ও সিরিয়ায় আরও ৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভূমিকম্পের পর ৯ দিন পার হয়ে যাওয়ায় এখন আর কাউকে জীবিত পাওয়ার সম্ভবনা খুবই কমে গেছে। ফলে এখন ক্ষতিগ্রস্তদের সহায়তা করার দিকে নজর দিচ্ছেন উদ্ধারকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park