1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

অবৈধভাবে ভারতে প্রবেশ, আগরতলায় ১২ বাংলাদেশি-রোহিঙ্গা আটক

  • আপডেট সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় ১২ বাংলাদেশি ও রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে দুইজন বাংলাদেশি এবং ১০ জন রোহিঙ্গা। অবৈধভাবে ভারতে প্রবেশ করার অভিযোগে রাজ্যটির রাজধানী আগরতলা থেকে রেলওয়ে পুলিশ ফোর্স (আরপিএফ) তাদের আটক করে।

কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার (১৯ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ১২ জন রোহিঙ্গা ও বাংলাদেশি নাগরিকসহ ১৬ জনকে আগরতলা রেলওয়ে স্টেশনে রেলওয়ে পুলিশ ফোর্স আটক করেছে বলে কর্মকর্তারা রোববার জানিয়েছেন। আটককৃতদের বিরুদ্ধে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগ আনা হয়েছে।

গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) স্টেশন ইনচার্জ রানা চ্যাটার্জি জানিয়েছেন, গোপন তথ্যের ভিত্তিতে রেলওয়ে স্টেশন থেকে তিন শিশুসহ মোট ১৬ জনকে আটক করেছে আরপিএফ। এর মধ্যে ১২ জন বিদেশি নাগরিক রয়েছে; যাদের দুইজন বাংলাদেশি ও ১০ জন রোহিঙ্গা।

এনডিটিভি বলছে, আটককৃতদের মধ্যে মধুপুরের বাসিন্দা অভিজিৎ দেব নামে এক দালালও রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, তারা সবাই বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। পরে তারা আগরতলা রেলস্টেশন থেকে সকাল ৮টা ৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনে উঠতে যাচ্ছিল।

সংবাদমাধ্যমটি বলছে, অভিযুক্তদের আদালতে তোলার আগে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলাও দায়ের করা হয়েছে। পুলিশ অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করছে এবং তাদের অবৈধ অনুপ্রবেশের পথ খুঁজে বের করার চেষ্টা করছে।

এই বিষয়ে দায়ের হওয়া মামলার অধিকতর তদন্ত চলছে বলেও জানিয়েছে এনডিটিভি।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তৈরি একটি অফিসিয়াল রিপোর্ট অনুযায়ী, আন্তঃসীমান্ত অপরাধে জড়িত থাকার অভিযোগে ২০২২ সালে মেঘালয় এবং ত্রিপুরার ভারত-বাংলাদেশ সীমান্তে ৫০১ জন দুর্বৃত্তকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে মোট ৮৯ জন ছিল রোহিঙ্গা।

প্রতিবেদনে বলা হয়েছে, মেঘালয় সীমান্ত থেকে মোট ৩০ জন এবং বাংলাদেশের সঙ্গে ত্রিপুরা সীমান্ত থেকে ৫৯ জন রোহিঙ্গাকে গতবছর আটক করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, মেঘালয় সীমান্তে ৩০ জন রোহিঙ্গাকে আটক করার পাশাপাশি আরও ১৩২ জন দুর্বৃত্তকে আটক করা হয়। যাদের মধ্যে ৪১ জন বাংলাদেশি এবং ৬১ জন ভারতীয় নাগরিক। তারা আন্তঃসীমান্ত অপরাধে জড়িত ছিল। মেঘালয়ে বিভিন্ন অভিযান পরিচালনা করার সময় তাদের আটক করে বিএসএফ।

অন্যদিকে বিএসএফ গতবছর ত্রিপুরায় বিভিন্ন অভিযানে ৫৯ জন রোহিঙ্গাকে আটক করার পাশাপাশি ৩৬৯ জন দুর্বৃত্তকে আটক করে। তাদের মধ্যে ১৬০ জন ভারতীয় এবং ১৫০ জন ছিল বাংলাদেশি নাগরিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park