1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
হাবিবুর রহমান মোল্লার চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ আজ বিশ্ব মুক্ত-গণমাধ্যম দিবস রেন্টকারের ড্রাইবার কথিত সোর্স কানকাটা জাকির যখন রিপোর্টার পুলিশের অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মজীবনে যা বললেন অতিরিক্ত আইজিপি-মাহবুব টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

দুবাইয়ের সালিক ট্র্যাফিক সহজ করার জন্য প্রধান রুটে দুটি নতুন টোল গেট ঘোষণা করেছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪
  • ৬৩ বার পঠিত

ওসমান চৌধুরী,সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিঃ-

সালিক কোম্পানি পিজেএসসি, দুবাইয়ের একচেটিয়া টোল গেট অপারেটর, সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) দ্বারা দুবাইয়ের মধ্যে প্রধান রুটে যানজট কমাতে এবং ট্রাফিক প্রবাহকে অপ্টিমাইজ করার জন্য দুটি নতুন টোল গেট ইনস্টল করার দায়িত্ব দেওয়া হয়েছে।

দুটি নতুন টোল গেট আল খাইল রোডের বিজনেস বে ক্রসিং এবং শেখ জায়েদ রোডের আল সাফা দক্ষিণে, আল মেদান স্ট্রিট এবং উম আল শেফ স্ট্রিটের মধ্যে অবস্থিত হবে।

এই অবস্থানগুলি RTA দ্বারা পরিচালিত বিস্তৃত ট্র্যাফিক আন্দোলনের অধ্যয়নের উপর ভিত্তি করে নির্বাচন করা হয়েছিল, যা ট্রাফিক বন্টন পরিচালনা এবং কিছু যানবাহনকে বিকল্প রুটে সরিয়ে দিয়ে যানজট হ্রাস করার লক্ষ্যে বেশি ক্ষমতা সম্পন্ন।উদ্দেশ্য হল দুবাইয়ের সমস্ত গাড়ি চালকদের জন্য মসৃণ এবং আরও দক্ষ ভ্রমণের সুবিধা দেওয়া।নতুন টোল গেট ২০২৪ সালের নভেম্বরে কাজ শুরু করবে বলে আশা করা হচ্ছে, দুবাইতে সালিকের মোট টোল গেটের সংখ্যা আট থেকে দশে উন্নীত হবে।

আল মামজার উত্তর এবং দক্ষিণের মতোই, আল সাফা দক্ষিণ বিদ্যমান আল সাফা গেটের (আল সাফা উত্তর) সাথে সংযুক্ত থাকবে, যা যাত্রীরা একই দিক থেকে এক ঘন্টার মধ্যে উভয় গেট দিয়ে গেলে শুধুমাত্র একবার চার্জ করতে সক্ষম হবে।

“দুটি ক্রমবর্ধমান ব্যস্ত স্থানে নতুন টোল গেট সংযোজন বৃদ্ধি পরিকল্পনার সর্বশেষ মাইলফলককে চিহ্নিত করে যা আমরা সালিকের প্রাথমিক পাবলিক অফার করার সময় নির্ধারণ করেছিলাম।

এই নতুন গেটগুলি চালু করার ক্ষেত্রে RTA এর সাথে আমাদের অংশীদারিত্ব হল স্মার্ট এবং টেকসই গতিশীলতা সমাধানগুলির সাথে দুবাইয়ের পরিবহন পরিকাঠামো উন্নত করার জন্য আমাদের যাত্রার আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই দুটি নতুন গেটের লক্ষ্য হল সারা শহর জুড়ে সামগ্রিক গতিশীলতা উন্নত করা, রাস্তা ব্যবহারকারীদের জন্য মসৃণ এবং আরও দক্ষ ভ্রমণের সুবিধা দেওয়া,” সালিক কোম্পানি পিজেএসসির প্রধান নির্বাহী কর্মকর্তা ইব্রাহিম সুলতান আল হাদ্দাদ বলেছেন।

নতুন টোল গেটগুলি আল মাকতুম এবং আল গারহৌদ সেতুর পাশাপাশি রাস আল খোর স্ট্রিটে ট্র্যাফিক পুনরায় বিতরণ করবে বলে আশা করা হচ্ছে,তিনি হাইলাইট করেছিলেন যে এই গেটগুলির প্রবর্তন RTA-এর ভ্রমণের সময় অনুকূলকরণ, যানজট হ্রাস এবং শহর জুড়ে সামগ্রিক গতিশীলতা উন্নত করার লক্ষ্যকে সমর্থন করে।
RTA এর সাথে কনসেশন চুক্তি অনুসারে, সালিক টোল গেট নির্মাণ, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের সাথে জড়িত প্রয়োজনীয় সিভিল কাজের জন্য দায়ী থাকবেন।

সালিক গেট দিয়ে ট্রাফিক অপ্টিমাইজ করা
২০৭১ সালের জুন পর্যন্ত গেটগুলি পরিচালনা করার একচেটিয়া অধিকারও সালিকের থাকবে। আরটিএ অনুমান করে যে বিজনেস বে ক্রসিং গেটটি আল খাইল রোডে যানজটের ১২-১৫ শতাংশ উন্নতিতে অবদান রাখবে এবং ১০-১৬ শতাংশ ট্র্যাফিকের পরিমাণ হ্রাস করবে। আল রাবাত স্ট্রিট।
এটি আল মাকতুম এবং আল গারহৌদ সেতুর পাশাপাশি রাস আল খোর স্ট্রিটে ট্রাফিক পুনরায় বিতরণ করবে বলে আশা করা হচ্ছে।
একইভাবে, আল সাফা দক্ষিণ গেট শেখ জায়েদ রোড থেকে মায়দান স্ট্রিট পর্যন্ত ডানদিকের মোড়ের ট্র্যাফিককে ১৫ শতাংশ কমিয়ে দেবে এবং ফিনান্সিয়াল সেন্টার, ফার্স্ট আল খাইল এবং আল আসায়েল রাস্তায় ট্রাফিক প্রবাহকে অপ্টিমাইজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park