1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা আকস্মিক পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের জ্ঞানকে কাজে লাগাতে হবে: স্পিকার ডেমরায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর হামলা। বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত 

দুবাই স্বাস্থ্যসেবা খাত হতে চলেছে আন্তর্জাতিক রোল মডেল

  • আপডেট সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭৩ বার পঠিত

মোঃ আরমান চৌধুরী,নিজস্ব প্রতিনিধিঃ-

স্বাস্থ্যসেবা বীমা ব্যবস্থাকে আরো শক্তিশালী করে গড়ে তুলেছে দুবাই হেলথ অথরিটি (ডিএইচএ)। বিশ্বের সবচেয়ে উন্নত স্বাস্থ্যসেবা বীমা ব্যবস্থা হিসেবে এটি স্বীকৃতি পেয়েছে। ডিএইচএ দাবি করেছে, ২০২৩ সালে ইলেকট্রনিক স্বাস্থ্যসেবা বীমা পোর্টালের মাধ্যমে প্রক্রিয়াকৃত লেনদেন হয়েছে ৫৯০ কোটি ডলারের সমপরিমাণ অর্থ।

প্রতিষ্ঠানটির প্রতিবেদনে আরো প্রকাশ করা হয়েছে, ২০২৩ সালেই ৪৪ লাখ ৭০ হাজার মানুষ আবেদন করেছে স্বাস্থ্য বীমাটির জন্য। আরো আকর্ষণীয় বিষয় হচ্ছে, প্রায় ১২ হাজার ২৮০টি ভিন্ন ভিন্ন এবং ব্যাপক বীমার মাধ্যমে উপকৃত হচ্ছে দুবাইবাসী।

যেখানে ২০১২ সালে মাসিক মাত্র ১ লাখ ডলার থেকে ২০২৩ সালে তা বেড়েছে ৩৬ লাখ ৭০ হাজার ডলারে। এ বিশাল পরিবর্তনের পেছনে রয়েছে দুবাইয়ের প্রতিষ্ঠানটির অবদান।

একটি প্রতিবেদনের মাধ্যমে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০২৩ সালে ই-মেডিকেল প্রেসক্রিপশনের সংখ্যা ১ কোটি ৮০ লাখ ছাড়িয়েছিল। বর্তমানে ৮ হাজার ৮৯৪টি স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী, ৭১টি বীমা এবং অভিযোগ ব্যবস্থাপনা সংস্থা স্বাস্থ্য খাতে কাজ করছে।

দুবাই স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষের মহাপরিচালক আওয়াধ সেগহায়ের আল কেতবি বলেন, ‘‌‌গতিশীল ও বিকশিত স্বাস্থ্যসেবা খাতসহ বিভিন্ন ক্ষেত্রে একটি বৈশ্বিক মান অর্জন করেছে দুবাই। আমরা আরব আমিরাতজুড়ে সেবা প্রদান করতে পারবে।’ বিশেষ যত্নের সঙ্গে সেবা দেয়ার কথা তিনি নিশ্চিত করেছেন।

তিনি আরো জোর দিয়ে বলেছেন, দুবাইয়ের জনগণের সুস্বাস্থ্য রক্ষা ও জীবনযাত্রার মান বৃদ্ধির জন্য উন্নত স্বাস্থ্যসেবা বাস্তবায়নে কাজ করছে প্রতিষ্ঠানটি। আল কেতাবি আরো বলেছেন, প্রতিষ্ঠানে সেবা প্রদানে অনেক বেশি উন্নত সরঞ্জাম, এআই ব্যবস্থাপনা ও ডিজিটাল প্রযুক্তির ব্যবহার করা হয়।বর্তমানে দুবাইকে বিশ্বমানের স্বাস্থ্যসেবা মডেল হিসেবে আন্তর্জাতিক মর্যাদা এনে দেয়াই তাদের লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park