1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন

নিউইয়র্কে বাড়িতে আগুন, দুই শিশুসহ নিহত ৫

  • আপডেট সময় : রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ৫৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
যুক্তরাষ্ট্রে একটি বাড়িতে আগুন লেগে পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন শিশু। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। স্থানীয় সময় শনিবার (৪ মার্চ) ভোরে নিউইয়র্কের স্প্রিং ভ্যালিতে একটি বাড়িতে আগুন লেগে হতাহতের এই ঘটনা ঘটে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে রোববার (৫ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় ভোর চারটার দিকে ১১৮ লেক স্ট্রিটে একটি আবাসিক বাসভবনে আগুনের খবর পাওয়া যায়। রকল্যান্ড কাউন্টির ফায়ার কো-অর্ডিনেটর ক্রিস্টোফার কিয়ার বলেন, আগুনে পুড়ে যাওয়া বাড়িটির ভেতরে বেশ কয়েকজন আটকা পড়েছে খবর পেয়ে পুলিশসহ উদ্ধারকারীরা ঘটনাস্থলে যায়।

তিনি বলেন, ‘বিল্ডিংটিতে প্রবেশের জন্য অসংখ্য প্রচেষ্টা চালানো হলেও পরিস্থিতি ভালো ছিল না এবং যার কারণে ভেতরে প্রবেশ করা সম্ভব হয়নি।’

কর্তৃপক্ষ জানিয়েছে, ভোর ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসলেও তারা ভেতরে আটকে থাকা লোকজনকে উদ্ধার করতে পারেনি। পরে নিহতদের মৃতদেহ বাড়ির বিভিন্ন তলায় পাওয়া যায়; নিহত তিনজনকে বাড়ির দ্বিতীয় তলায় এবং দু’জনকে প্রথম তলায় পাওয়া যায়।

কিয়ার বলেন, আগুনে ওই বাড়ির কাঠামো পুড়ে ছাই হয়ে গেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, আগুন নেভাতে গিয়ে একজন দমকলকর্মী আহত হয়েছেন এবং তাকে ঘটনাস্থলে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডের সময় আরও পাঁচজন আহত হয়েছেন এবং তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অবশ্য আহত ওই পাঁচ ব্যক্তির বর্তমান অবস্থা অজানা বলে কর্তৃপক্ষ জানালেও তাদের কোন হাসপাতালে নেওয়া হয়েছে তা বলা হয়নি। এছাড়া অগ্নিকাণ্ডের সময় বাড়িতে কতজন লোক ছিল তা স্পষ্ট নয় বলেও কর্তৃপক্ষ জানিয়েছে।

কিয়ার বলেন, আগুন ছড়িয়ে পড়লে এক পুরুষ দ্বিতীয় তলার পেছনের জানালা থেকে লাফ দিয়েছিলেন।

এদিকে আগুন লাগার কারণ ও উৎস তদন্ত করছে পুলিশ। স্প্রিং ভ্যালির পুলিশ প্রধান রিক ওলেসজুক বলেছেন, ‘তদন্ত এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park